সিরিজ জয়ের লক্ষ্যে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০২৪, ১৬:৩০ | প্রকাশিত : ০৯ মার্চ ২০২৪, ১৪:৪০

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের সামনে। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে আজ (শনিবার) মুখোমুখি হয়েছে দু’দল। আগের দুই ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। দুই ম্যাচেই লক্ষ্যতাড়া করে দারুণ ব্যাটিং করেছে টাইগাররা। তাই তৃতীয় ম্যাচেও টস জিতে বোলিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

শনিবার (৯ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বিকাল ৩টায় শুরু হবে ম্যাচটি।

শ্রীলঙ্কার বিপক্ষে এর আগে কখনোই কোনো টি-টোয়ন্টি সিরিজ জেতেনি বাংলাদেশ। শুধু তাই নয়, এই সিরিজের আগে দ্বিপাক্ষিক সিরিজে লঙ্কানদের বিপক্ষে এর আগে কোনো ম্যাচও জেতেনি টাইগাররা। সেই শ্রীলঙ্কার বিপক্ষে এবার সিরিজ জয়ের সুযোগ নাজমুল হোসেন শান্তর দলের।

প্রথম ম্যাচটা জিততে জিততে হেরেছে বাংলাদেশ। হারের মুখ থেকে দলকে ম্যাচে ফিরিয়েছিলেন জাকের আলী অনিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দুর্দান্ত ইনিংস খেললেও ফিনিশিংটা দিতে পারেননি কেউ। শেষ ওভারে ১২ রানের লক্ষ্যে ব্যাট করে ৮ রানের বেশি করতে পারেনি টাইগাররা।

প্রথম ম্যাচের আক্ষেপ ভুলে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। লঙ্কানদের দেয়া ১৬৬ রানের লক্ষ্য ১১ বল হাতে রেখে টপকে গেছে নাজমুল হোসেন শান্তর দল। তবে এই ম্যাচে জয়ের চেয়েও বড় বিষয় হলো রানে ফিরেছেন অধিনায়ক শান্ত এবং সৌম্য সরকার। শান্ত ৩৮ বলে ৫৩ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেছেন আর সৌম্যর ব্যাট থেকে এসেছে ২৬ রান।

এই ম্যাচেও আগের দুই টি-টোয়েন্টির একাদশ নিয়ে খেলবে বাংলাদেশ। অন্যদিকে লঙ্কান একাদশে নিশ্চিত পরিবর্তনের সম্ভাবনা আগেই জানা ছিল। তারা একাদশে দুটি পরিবর্তন এনেছে। ইনজুরিতে ছিটকে যাওয়া মাথিশা পাথিরানার জায়গায় নেওয়া হয়েছে পেসার নুয়ান থুসারাকে। নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়ে ফেরা ওয়ানিন্দু হাসারাঙ্গাকে জায়গা করে দিতে বসানো হয়েছে পেসার দিলশান মাদুশঙ্কাকে।

বাংলাদেশের একাদশ : লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কা একাদশ : আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, নুয়ান থুসারা ও বিনুরা ফার্নান্দো। (ঢাকাটাইমস/০৯মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :