আওয়ামী শাসনামলে মেধার কোনো মূল্য নেই: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ১৯:৩৯

আওয়ামী লীগ সরকারের কাছে দেশের মেধাবীদের কোনো মূল্য নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বুয়েট, চুয়েট, ডুয়েটসহ আপনি যেখানেই পড়ালখো করেন না কেনো কোনো মূল্য নেই। আজকে দেশের বেশিরভাগ মেধাবী শিক্ষার্থী দেশ ছেড়ে চলে যাচ্ছে। সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে ধরনের রিপোর্ট প্রকাশিত হয়েছে। এর কারণ কী? কারণ হলো দেশে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ভালো জায়গায় চাকরি করার কোনো সুযোগ নেই। কারণ আপনি যদি বিএনপি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন, বিরোধীদলীয় রাজনীতি করেন, যদি আপনার দুঃসম্পর্কের কোনো আত্মীয় বিএনপি করে তাহলে পুলিশ ভেরিফিকেশনে আপনার চাকরি হবে না।

শনিবার বিকালে রাজধানীর একটি রেস্তোরাঁয় এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব বলেন।

ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল এসোসিয়েশন (ডেজা) এই দোয়া ইফতার মাহফিলের আয়োজন করে। ডেজা সভাপতি প্রকৌশলী রুহুল আলমমের সভাপতিত্বে প্রকৌশলী এনামুল কবির সোহাগের সঞ্চালনায় বক্তব্য রাখেন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এ্যাব মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, বিএনপির কেন্দ্রীয় বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, প্রকৌশলী আব্দুস সোবহান, ডেজার সাধারণ সম্পাদক প্রকৌশলী কেএম আসাদুজ্জামান চুন্নু, প্রকৌশলী মো. মাহবুব আলম, প্রকৌশলী নিয়াজ উদ্দিন ভূঁইয়া, প্রকৌশলী মো. নাজমুল হুদা খন্দকার, প্রকৌশলী কামরুল হাসান খান সাইফুল।

রুহুল কবির রিজভী বলেন, আজকে বিরোধী সমর্থকদের প্রতিযোগিতামূলক মেধার পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে চাকরির সুযোগও বন্ধ করে দেওয়া হয়েছে। এমন সমাজ তৈরি করেছেন শেখ হাসিনা। আজকে এমন দেশে বসবাস খরা খুবই দুষ্কর। শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে দিয়ে ইফতার মাহফিল না করার জন্য নোটিশ দিচ্ছেন। আর তারই নমুনা দেখা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অরাজনৈতিক ছাত্র যারা তাবলীগ করে তাদের ইফতার মাহফিলে ছাত্রলীগ দিয়ে হামলা চালিয়ে কয়েকজনকে রক্তাক্ত করেছে। এভাবে একটি দেশের বৃহত্তম ধর্ম সম্প্রদায়ের অনুষ্ঠানে আক্রমণ করানো হচ্ছে। এরমাধ্যমে শেখ হাসিনা হয়তো কাউকে খুশি করতে চান। এটা কিন্তু কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। ক্রমান্বয়ে দেশকে ভয়ংকর পরিণতির দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

রিজভী বলেন, বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর নির্মম নির্যাতন চালিয়েছে। কিন্তু জাতীয়তাবাদী শক্তিকে দমাতে ব্যর্থ হয়েছে। আজকে ডেজার ইফতার মাহফিল তারই প্রমাণ। এই অবৈধ ফ্যাসিবাদ সরকার পতনের আন্দোলনে যার যার অবস্থান থেকে প্রত্যেককে অংশ নেওয়ার আহ্বান জানান রিজভী।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন প্রকৌশলী মো. মঞ্জুর মোর্শেদ খান, প্রকৌশলী একেএম জহিরুল ইসলাম, প্রকৌশলী আইনুল কবির, প্রকৌশলী মো. মহিউদ্দিন সেলিম, প্রকৌশলী মো. শাজাহান মিয়াসহ আরও প্রায় দুই শতাধিক প্রকৌশলীবৃন্দ।

(ঢাকাটাইমস/১৬মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ডা. জাফরুল্লাহ চৌধুরীর মতো ব্যক্তিদেরকে নিয়ে রাষ্ট্রীয়ভাবে আলোচনা করা উচিত: ভিপি নুর

উপজেলা নির্বাচন সরকারের একটি ফাঁদ: প্রিন্স

সরকার আমাদের স্পেস দিচ্ছে না: জিএম কাদের

নির্বাচন থেকে সরে দাঁড়ালে দল বিবেচনা করবে: রিজভী

হাসপাতালে বিএনপি নেতা সাবুকে দেখতে গেলেন মির্জা ফখরুল

ওবায়দুল কাদের ঘুমের মধ্যেও তারেক-বিএনপি জপতে থাকেন: সালাম

উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ‘ডেথ ভ্যালি’: রিজভী

স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্র গেলেন আমীর খসরু

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আব্দুস সামাদের সমাধিতে আ.লীগের  শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :