উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৪, ০৮:৪৬
দুর্ঘটনায় পড়া ট্রেন, মঙ্গলবার মধ্যরাত

প্রায় চার ঘণ্টা পর বঙ্গবন্ধ‌ু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে লাইনচ‌্যুত হওয়া পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি উদ্ধার ক‌রে‌ছে রেলও‌য়ে কর্তৃপক্ষ। উদ্ধারের পর স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল।

সোমবার (১৮ মার্চ) দিবাগত রাত ২টার দি‌কে পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ক্ষ‌তিগ্রস্থ ব‌গি রেল প্রক‌ল্পের ক্রেনের সহায়তায় উদ্ধার করা হয়। পরে রিলিফ ট্রেনের সহায়তায় বগিটি টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনে নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধ‌ু সেতুপূর্ব স্টেশন মাস্টার খায়রুল ইসলাম।

তিনি ব‌লেন, ‘দুর্ঘটনার পর প্রথমে ব‌গিগু‌লো স‌রি‌য়ে নেওয়া হয়। পরে ক্ষ‌তিগ্রস্থ ব‌গি ক্রেন দি‌য়ে উপ‌রে উঠিয়ে লাইনে তোলা হয়েছে। এরপ‌র ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’

এদিকে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে পাকশি রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে পাকশি রেলওয়ে বিভাগীয় ম্যানেজার শাহ সূফী নুর মোহাম্মদ জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সূফী নূর মোহাম্মদ আরও বলেন, ‘নতুন লাইনের জন্য ট্রেনটি লাইনচ্যুত হয়েছে কিনা সেটা তদন্ত ছাড়া বলা সম্ভব না।’

এর আগে সোমবার (১৮ মার্চ) রাত ৯টার দিকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের একটি ব‌গি লাইনচ্যুত হ‌য়। দুর্ঘটনার পর উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ ব‌লেন, পঞ্চগড় থে‌কে ছে‌ড়ে আসা পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেন‌টি যাত্রা বিরতি শে‌ষে ঢাকার দি‌কে যাওয়ার সময় একটি ব‌গির চারটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনের চাকায় ত্রুটির কার‌ণে এ দুর্ঘটনা ঘটনা ঘ‌টে।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :