অবন্তিকার আত্মহত্যা: এবার প্রশাসনকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৪, ১৫:৩৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-সহপাঠীকে অভিযুক্ত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যার ঘটনায় প্রতিদিন আন্দোলনের উত্তাপ ছড়াচ্ছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। প্রতিদিনই বিভিন্ন ব্যানারে ধারাবাহিক আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লাল কার্ড দেখিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার নিপীড়নের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নামক ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে এ লাল কার্ড প্রদর্শনী হয়।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, অবন্তিকার অভিযোগপত্র অবহেলা করেছে সদ্য সাবেক প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল। মোস্তফা কামালকে তদন্তের আওতায় আনতে হবে। উনি যদি অভিযোগটা ঠিকভাবে আমলে নিতেন হয়তো আজ প্রেক্ষাপট ভিন্ন হতো।

লাল কার্ড প্রদর্শনীতে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইভান তাওসিফ বলেন, এ প্রক্টর অফিসে কী— না হয়েছে। আগের প্রক্টর মোস্তফা কামাল কী করেন নাই। রিক্সা চালককেও অত্যাচার করা হয়েছে এখানে। যেখানে তাদের অভিভাবকের মতো হওয়ার কথা কিন্তু তারা উল্টো। এ কাঠামো আমরা ভেঙ্গে দিতে চাই। আমরা প্রশাসন থেকে একটা শক্ত অঙ্গীকার চাই। সর্বোপরি অবন্তিকার আত্মহত্যার প্ররোচণায় সুষ্ঠু বিচার চাই।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এসকে/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :