আবারও ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হচ্ছেন শিবলী রুবাইয়াত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ১৫:১৯ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২৪, ১১:৩৩

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে আরও চার বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পাচ্ছেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম। এছাড়া বিএসইসিতে আরো চারজন কমিশনার নিয়োগ পাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ অর্থ মন্ত্রণালয়ের এ সংক্রান্ত নথিতে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। শিগগির এ নিয়ে প্রজ্ঞাপন জারি হবে।

চলতি মেয়াদে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলামের দায়িত্ব শেষ হচ্ছে ১৬ মে। তিনি ২০২০ সালের ১৭ মে এই পদে নিয়োগ পেয়েছিলেন। নতুন মেয়াদে তার ‍নিয়োগ সম্পন্ন হলে ১৭ মে থেকে চেয়ারম্যান পদে চার বছরের জন্য আবার দায়িত্ব পালন করবেন তিনি।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর জন্য দেওয়া সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ স্বাক্ষরিত এক সারসংক্ষেপে বলা হয়, অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলামের বয়স আগামী ১৬ মে ২০২৪ তারিখে ৫৬ বছর চার মাস ১৫ দিন হবে। তার বয়স ৬৫ বছর পূর্ণ হতে চার বছরের বেশি সময় আছে। সে অনুযায়ী তিনি আরও একটি মেয়াদে চার বছরের জন্য পুনঃনিয়োগের যোগ্য। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন অনুযায়ী আগামী ১৭ মে ২০২৪ তারিখ থেকে পরবর্তী চার বছরের জন্য আরও একটি মেয়াদে বিএসইসি চেয়ারম্যান হিসেবে তাকে চুক্তিভিত্তিক পুনঃনিয়োগ দেওয়া যেতে পারে। তার পুনঃনিয়োগের শর্ত ও বেতন-ভাতাদি সরকারের সঙ্গে সম্পাদিত চুক্তি দ্বারা নির্ধারিত হবে।

অধ্যাপক শিবলী রুবাইয়াত এর আগে সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একাধিকবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সিনেট সদস্য এবং কোষাধ্যক্ষ হয়েছেন। পাশাপাশি বাণিজ্য অনুষদের ডিন হিসেবে চার বার দায়িত্ব পালন করেছেন।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/টিআই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

কার্ডহোল্ডারদের জন্য গ্রীনপিন সেবা চালু করলো এনসিসি ব্যাংক 

অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ সিবিএ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু জাফর 

ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

জনতা ব্যাংকের নতুন ডিএমডি মো. ফয়েজ আলম

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ পেল ওয়ালটন

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

তাপপ্রবাহ: ২ হাজার শ্রমজীবীকে সোনালী ব্যাংকের ছাতা উপহার

রংপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :