বরগুনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আট মেম্বারের অভিযোগ

বরগুনা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ১৬:৫৬ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২৪, ১৫:৩৬

বরগুনার আমতলী উপজেলার আড় পাংগাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেলী পারভিন মালার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ও বরগুনা জেলা প্রশাসক বরাবর অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ করেছেন ওই ইউনিয়নের ৮ ইউপি সদস্য।

অভিযোগে বলা হয়, জেলেদের চাল বিতরণসহ ইউনিয়নের উন্নয়নমূলক কাজের দুর্নীতি অনিয়ম করে আসছেন বর্তমান চেয়ারম্যান সোহেলি পারভিন মালা। ভিজিডি-ভিজিএফ, জেলেদের চাল, টিয়ার, কাবিখা ও ৪০ দিন কর্মসূচিসহ নানান উন্নয়নমূলক কাজে অনিয়ম করে আসছেন দিনের পর দিন।

ইউপি সদস্যদের অভিযোগ চেয়ারম্যান সোহেলী দুয়েকজন জনপ্রতিনিধির ছত্রছায়ায় ক্ষমতার প্রভাব দেখিয়ে ইউপি সদস্যদের মূল্যায়ন না করে আত্মীয়স্বজনদের মাধ্যমে নামে-বেনামে তালিকা করে হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা। অধিকার ও সুফল থেকে বঞ্চিত হচ্ছে গরিব অসহায় দিনমজুর।

এ বিষয়ে ৫নং ওয়ার্ডের জুয়েল মেম্বার বলেন, ‘জেলেদের চাল ইউনিয়ন পরিষদে বসে বিতরণ করার কথা থাকলেও চেয়ারম্যান সোহেলী পারভীন অনৈতিকভাবে আমতলী খাদ্যগুদামে বসে আংশিক চাল বিতরণ করেন যা সম্পূর্ণ বেআইনি। এমনকি বাকি চাল তিনি বিক্রি করে দেন। সরকারি বরাদ্দকৃত চাল বিতরণের সময় আমরা (আট ইউপি সদস্য) কখনো জানতে পারি না। দুর্নীতি অপকর্মের বিরুদ্ধে আমরা বরগুনা জেলা প্রশাসক বরাবর লিখিত একটি অভিযোগ দায়ের করেছি।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বরগুনা জেলা প্রশাসক মুহা. রফিকুল ইসলাম বলেন, ‘একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগের বিষয়ে চেয়ারম্যান সোহেলী পারভিন মালা ঢাকা টাইমসকে বলেন, ‘জেলেদের চাল খাদ্যগুদামে বসে বিতরণ করা আমার অনিয়ম হয়েছে। বিষয়টি ইউএনও স্যারকে জানিয়েছি।’

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :