এবারের ঈদযাত্রা স্বাচ্ছন্দ্যময় হবে: হাইওয়ে পুলিশ প্রধান

​​​​​​​সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ১৯:১৬ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২৪, ১৯:০৮

এবারের ঈদযাত্রা নিরাপদ নির্বিঘ্ন হবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক শাহাবুদ্দিন খান। তিনি বলেন, ঈদের আর মাত্র - দিন বাকি থাকলেও স্বাচ্ছন্দ্যময় ঈদযাত্রা লক্ষ্য করছি। আমরা ধারাবাহিকতা শেষ পর্যন্ত ধরে রাখতে চাই।

রবিবার বিকাল ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শন শেষে নারায়ণগঞ্জের কাঁচপুরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

যানবাহনের চালকদের প্রতি আহ্বান জানিয়ে হাইওয়ে পুলিশপ্রধান বলেন, ‘মহাসড়কে দুর্ঘটনা কমিয়ে আনার জন্য আমরা সবসময় কাজ করে যাচ্ছি। ঈদের সময় দুর্ঘটনায় শঙ্কা থাকে। সময় মহাসড়কে যানবাহন যাত্রীর চাপ বেশি থাকে। ঈদের আগের চেয়ে ঈদের পর দুর্ঘটনা বেশি হয়। যানবাহন চালকদের প্রতি আমার অনুরোধ থাকবে, তারা যেন ট্র্যাফিক নিয়ম মেনে চলেন। আমরা দ্রুতগতিতে যেন চলাচল না করি। মুহূর্তের তাড়াহুড়োর কারণে যানজট সৃষ্টি হতে পারে, দুর্ঘটনা ঘটতে পারে।

তিনি বলেন, ‘ঈদের পর ফাঁকা সময়ে লক্ষ্য করা যায়, আমাদের কিশোর ছেলেরা বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালায়। এর মাধ্যমে অনেক তরুণের প্রাণহানি ঘটে। যার ড্রাইভিং লাইসেন্স নেই, তিনি যেন কোনোভাবেই গাড়ি নিয়ে না বের হয়। মহাসড়কের যেসব স্থানে যানজট সৃষ্টি হতে পারে, সেখানে আমরা সিসি ক্যামেরা বসিয়েছি। সবার সমন্বয়ে আমরা নিরাপদ ঈদযাত্রা নিশ্চিত করতে চাই।

সময় হাইওয়ে পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি নাবিলা জাফরিন, কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :