পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৪, ১৮:০২

ঘরের মাঠে এভারটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে বড় জয় পায় চেলসি। যেখানেই একাই চার গোল করেন কোল পালমার। তবে বড় জয় পেলেও খেলোয়াড়দের আচরণ নিয়ে বিরক্ত চেলসির কোচ মাউরিসিও পচেত্তিনো। কারণ এক পেনাল্টি নেয়াকে কেন্দ্র করে দলের একাধিক খেলোয়াড় বাগবিতণ্ডা ও ধাক্কাধাক্কি করেছেন। ম্যাচশেষে এমন শিশু সুলভ আচরণের জন্য খেলোয়াড়দের কড়া হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, পরের বার এমনটা করলে সবাইকে দল থেকে বাদ দেবেন।

আগের ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছিল চেলসি। তবে স্ট্যামফোর্ড ব্রিজে সোমবার (১৫ এপ্রিল) স্বপ্নের মতো এক রাত পার করেছে টিম ব্লুজ। এভারটনকে তারা উড়িয়ে দিয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে। একাই ৪ গোল করেছেন কোল পালমার।

মৌসুম জুড়ে বাজে পারফরম্যান্সের পর শেষদিকে এমন জয়ের পর শিষ্যদের পারফরম্যান্স নিয়ে গর্ব হওয়ার কথা চেলসি কোচ পচেত্তিনোর। কিন্তু জয়ের চেয়ে ম্যাচের একটি ঘটনা তাকে বেশি অস্বস্তিতে ফেলেছে। প্রথমার্ধে ৪–০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে চেলসির সামনে গোল করার সুযোগ আসে ৬৪ মিনিটে। বক্সের ভেতর পালমার ফাউলের শিকার হলে পেনাল্টি পায় চেলসি।

রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেয়ার পর বল ছিল মালো গুস্তোর হাতে। তার কাছ থেকে সেটি নিতে ছুটে যান ননি মাদুয়েকে এবং নিকোলাস জ্যাকসন। তবে থাবা দিয়ে বলটি কেড়ে নেন মাদুয়েকে। এরপর কিছু সময় ধরে মাদুয়েকে ও জ্যাকসনের মধ্যে চলে বিতণ্ডা। একটু পর দুজনের বিবাদ মেটাতে আসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। অভিজ্ঞ সিলভা কোনো রকমে বুঝিয়ে–সুঝিয়ে সরিয়ে নেন মাদুয়েকেকে। বল তখন জ্যাকসনের হাতেই ছিল। এরপর মাদুয়েকের কাছ থেকে বল নিতে এগিয়ে আসেন পালমার ও অধিনায়ক কনর গ্যালাগার। কথা কাটাকাটির মধ্যে গালাগার বল নিয়ে দেন পালমারের হাতে। এরপর পালমালের কাছ থেকে বল নিতে আবার দৌড়ে আসেন জ্যাকসন।

এ সময় জ্যাকসনকে হাত দিয়ে ধাক্কা দিয়ে সরিয়ে দেন পালমার। পেনাল্টি নেয়ার জন্য পালমার বল স্পটে বসানোর সময় গ্যালাগার একরকম জোর করে সরিয়ে দেন জ্যাকসন ও মাদুয়েকেকে। পরে পেনাল্টি থেকে নিজের চতুর্থ ও দলের পঞ্চম গোলটি করেন পালমার।

পেনাল্টি নেয়ার জন্য পালমারকে নির্দিষ্ট করে দিলেও বাকিদের এটা নিয়ে কাড়াকাড়ি, বিতণ্ডা আর ধাক্কাধাক্কিতে হতাশ কোচ পচেত্তিনো। শিষ্যদের এমন শিশুসুলভ আচরণে বিরক্তও তিনি। ম্যাচশেষে কড়া হুঁশিয়ারিও দিয়েছেন আর্জেন্টাইন এ কোচ।

পচেত্তিনো বলেন, ‘এ ধরনের আচরণ আমি মানতে পারছি না। আমি ওদের বলেছি, শেষবারের মতো তোমাদের শিশুসুলভ আচরণ সহ্য করেছি। এমন পারফরম্যান্সের পর এ ধরনের আচরণ করা অসম্ভব ব্যাপার। আমরা যদি সেরা দল হতে চাই, তাহলে আমাদের এসব (নিজেদের মধ্যে গণ্ডগোল) থামাতে হবে এবং ঐক্যবদ্ধভাবে চিন্তা করতে হবে। ওরা সবাই এ পরিস্থিতির সঙ্গে সম্পৃক্ত ছিল। পরেরবার এমনটা করলে সবাইকে বাদ দেব। এটা ঠাট্টার বিষয় না।’ ৩১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের নয়ে অবস্থান করছে চেলসি। ইউরোপের আগামী মৌসুমের প্রতিযোগিতায় নিজেদের নাম দেখতে চাইলে বাকি থাকা ৭ ম্যাচে উন্নতি করতে হবে টেবিলে। চলতি মৌসুমে লিগ শিরোপা জয় থেকে ছিটকে গেলেও তাদের সমানে সুযোগ এফএ কাপের শিরোপা দখলে নেয়ার। আগামী ২০ এপ্রিল প্রতিযোগিতাটির সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :