ইসরায়েলি বাহিনীর হামলায় পশ্চিম তীরে ১৪ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১১:৫৩ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৫
অধিকৃত পশ্চিম তীরে তুলকারমের নুর শামস ক্যাম্পে ইসরায়েলি হামলার পরে লোকেরা ক্ষতিগ্রস্ত রাস্তায় হাঁটছে

ইসরায়েলি বাহিনী শনিবার অধিকৃত পশ্চিম তীরে ১৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে। এছাড়া ইহুদি বসতি স্থাপনকারীদের পৃথক আক্রমণে আহত অ্যাম্বুলেন্স চালককে নিয়ে যাওয়ার সময় মারা গেছেন। ফিলিস্তিনি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলি বাহিনী শুক্রবার ভোরে ফিলিস্তিনি শহর তুলকারমের ফ্ল্যাশপয়েন্টের কাছে নুর শামস এলাকায় একটি বর্ধিত অভিযান শুরু করে এবং শনিবার পর্যন্ত সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে গোলাগুলি হয়।

গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি সেনাবাহিনী ও পুলিশের নিয়মিত অভিযানে হাজার হাজার ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে এবং শত শত ব্যক্তিকে হত্যা করা হয়েছে। এর মধ্যে বেশিরভাগ সশস্ত্র গোষ্ঠীর সদস্য। কিন্তু পাথর নিক্ষেপকারী যুবক এবং নির্দোষ বেসামরিক নাগরিকও রয়েছে।

শনিবার ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত ১৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে ফিলিস্তিনি সূত্র এবং কর্মকর্তারা দুজনকে চিহ্নিত করেছেন, যাদের মধ্যে একজন বন্দুকধারী এবং একটি ১৬ বছর বয়সি বালক রয়েছে। পশ্চিম তীরে সবচেয়ে বেশি হতাহতের সংখ্যাগুলোর মধ্যে এটি একটি। সেখানে শুক্রবার আরও একজন নিহত হয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, অভিযানের সময় বেশ কয়েকজন হামাস যোদ্ধা নিহত বা গ্রেপ্তার হয়েছে এবং গুলি বিনিময়ে অন্তত চার সেনা আহত হয়েছে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :