উপজেলা নির্বাচন: চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১২:২৩

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে তিন জন চেয়ারম্যান পদ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে জানা গেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এ দিন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিবুল হাসান রাজিব, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তামজিদ উল্লাহ প্রধান লিল্টু ও নির্দলীয় রাকিব হাসান প্রার্থিতা প্রত্যাহার করেন বলে উপজেলা নির্বাচন অফিস বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, নির্বাচনের তফসিল ঘোষণার পর এ উপজেলায় চেয়ারম্যান পদে মোট নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে ১৭ এপ্রিল বুধবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে ৮ জনের প্রার্থিতা বৈধতা পায়। বৈধ প্রার্থীর ৬ জনই সরকার দলীয় আওয়ামী লীগ পন্থি, একজন বিএনপি পন্থি ও একজন রয়েছেন অরাজনৈতিক।

মনোনয়ন বাতিল হওয়া একমাত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. সেলিম মোল্লা প্রার্থিতা ফেরত পেতে আপিল করেও তার বৈধতা মেলেনি।

এ উপজেলা থেকে সর্বশেষ চূড়ান্ত প্রার্থীর তালিকায় রয়েছেন পাঁচজন। এরা হলেন- আওয়ামী লীগ পন্থি বর্তমান চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের কার্যনির্বাহী কমিটির সহসভাপতি মো. সাদ্দাম হোসেন, বর্তমান ভাইস-চেয়ারম্যান মো. আজিম খাঁন, আয়ারল্যান্ডের ডাবলিন শহর আওয়ামী লীগের উপদেষ্টা সামছুল ইসলাম ও বিএনপি পন্থি একক প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম- আহ্বায়ক ও বয়ড়া ইউনিয়ন পরিষদের টানা তিনবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হাফিজা খাতুন জানান, আজ চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। চূড়ান্ত তালিকায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে আটজন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী রয়েছেন। এছাড়াও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৬০৮ জন। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল আর ভোটগ্রহণ হবে ৮ মে।

(ঢাকা টাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :