গুঞ্জন সত্যি করে জাভিকে বরখাস্ত করলো বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ মে ২০২৪, ১২:৩৯ | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ১২:২২

চলতি মৌসুমে বার্সেলোনা এবং জাভি হার্নান্দেজের সম্পর্ক চরম নাটকীয়তাকেও হার মানাবে। মৌসুমের মাঝপথে একবার কোচের দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন জাভি। তবে এর সপ্তাহ খানেক পরেই ক্লাবের অনুরোধে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। এর পরেই গুঞ্জন ওঠে বার্সেলোনাই এবার ছাঁটাই করতে চায় জাভিকে। অবশেষে গুঞ্জনকে সত্যি করে জাভি হার্নান্দেজকে বরখাস্ত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

শুক্রবার (২৪ মে) আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বরখাস্ত করা হয়েছে জাভিকে। এর মধ্য দিয়ে শেষ হলো বার্সেলোনায় তার কোচিং অধ্যায়। জানা গেছে, ক্লাব কর্তৃপক্ষের বিরাগভাজন হয়ে ওঠায় কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে জাভিকে।

জাভিকে বরখাস্ত করার বিবৃতিতে অবশ্য ভিন্ন কথা বলছে বার্সা। দুই পক্ষের আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে ক্লাবটি। বিবৃতিতে বলা হয়, ‘বার্সেলোনা জাভিকে কোচ হিসেবে তার কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছে। পাশাপাশি খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অনবদ্য ক্যারিয়ারের জন্যও তাকে ধন্যবাদ দিচ্ছে। ভবিষ্যতে ভালো কিছুর জন্য জাভির জন্য শুভকামনা রইল।’

সংবাদমাধ্যমের প্রতিবেদন মতে, শুক্রবার বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার আদেশে একটি সভা ডাকা হয়। সেখানে উপস্থিত ছিলেন ক্লাবটির সহ-সভাপতি রায়া যুস্তে, স্পোর্টিং ডিরেক্টর ডেকো এবং জাভি। এই সভায় আলোচনার ভিত্তিতে জাভিকে বিদায় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। আগামী রোববার সেভিয়ার বিপক্ষে শেষ লিগ ম্যাচে জাভি শেষবারের মতো বার্সার ডাগআউটে দাঁড়াবেন বলে জানানো হয়েছে বার্সার পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে।

গুঞ্জন আছে, জাভির বিদায়ের পর বায়ার্ন মিউনিখের সাবেক কোচ হ্যান্সি ফ্লিককে কোচের পদে বসাতে চাইছে বার্সা। লন্ডনে মিটিং করে স্পোর্টিং ডিরেক্টর ডেকো নাকি ফ্লিকের সঙ্গে মৌখিক চুক্তি সেরে ফেলেছেন বলেও শোনা যাচ্ছে। তবে এ বিষয়ে কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিকভাবেই কিছু জানা যায়নি।

বার্সেলোনার লা মাসিয়া থেকে ওঠে আসা জাভি ক্লাবটির জার্সিতে খেলেছেন ১৭ বছর। এরপর ৪ বছর কাতারি ক্লাব আল–সাদে খেলার পর তিনি ফুটবল থেকে অবসর নেন এবং ম্যানেজারের দায়িত্ব নেন ২০১৯ সালে। পরবর্তীতে ২০২১ সালের নভেম্বরে স্বপ্নের ক্লাব বার্সার ডাগআউটের দায়িত্ব নেন জাভি। প্রথম মৌসুমে তার অধীনে কাতালানরা লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জেতে। তবে এবার ট্রফিহীন মৌসুম শেষে লা লিগায় তাদের অবস্থান ছিল দুইয়ে। সবমিলিয়ে জাভির অধীনে বার্সা ১৪১ ম্যাচের ৮৯টিতে জয় পেয়েছে।

(ঢাকাটাইমস/২৫মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :