লক্ষ পুরুষের ক্রাশ, কে এই কাব্য মারান?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২৪, ১৩:১৮ | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১২:০৫

মাত্রই শেষ হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলের) ১৭তম আসরের মাঠের লড়াই। যেখানে ফাইনালে সাইরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে নিজেদের তৃতীয় শিরোপা ঘরে তোলে কলকাতা নাইট রাইডার্স । তবে মাঠের লড়াইয়ের পাশাপাশি এবারের আসরে আলাদা করে নজর কেড়েছে এক নারী।

২০০৮ সালে আইপিএল শুরুর পর ক্রিকেটের সাথে অনু্প্রবেশ ঘটে গ্লামারের। গত দেড় দশকে শাহরুখ থেকে শুরু করে শিল্পা শেঠি, জুহি চাওলা, প্রীতি জিনতা এমন অনেককেই দেখেছে বিশ্ব। এবার আইপিএলের গ্রামারাস দুনিয়ায় প্রবেশ করলেন আরেকজন, তিনি কাব্য মারান।

কখনও উৎকণ্ঠা, কখনও বা উচ্ছ্বাস—আইপিএল নিলাম টেবিল কিংবা ম্যাচ চলাকালীন ঘুরেফিরে এমন নানা অভিব্যক্তিতে বারবার টেলিভিশন ক্যামেরায় দেখা যায় এক নারীর মুখ। প্রথম দিকে অনেকের কাছেই ছিলেন রহস্যময়ী। সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দেওয়ার পর গুগলেও দেদারসে খোঁজা হয়েছে তার নাম। এমনকী তার রুপে মুগ্ধ হয়ে নাকি বিয়ের প্রস্তাবও এসেছিল সুদূঢ় দক্ষিণ আফ্রিকা থেকে। চলতি আইপিএলের ফাইনালে হারের পর চোখের জল ধরে রাখতে পারেননি তিনি ৷ হাততালি দিতে দিতেই কান্নায় ভেঙে পড়েন কাব্য৷ সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি ৷ নেট মাধ্যমে অনেকেরই প্রশ্ন সানরাইজার্স হায়দরাবাদের কে এই গ্লামার কুইন?

জানা গেছে, কাব্য মারান হায়দরাবাদের প্রতিনিধিত্বকারী আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদের সিইও। তার সৌন্দর্যের প্রশংসাই শোনা যাচ্ছে সবখানে। আইপিএলের নিলামে ক্যামেরার লেন্স তাক করা ছিল কাব্যের দিকে। তিনিই যেন হয়ে উঠেছিলেন নিলামের মধ্যমণি। স্বভাব কবিরা পাতা ভরাচ্ছেন কাব্যকে নিয়ে কাল্পনিক মহাকাব্য রচনা করে।

হায়দ্রাবাদের সান শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান কালানিধি মারানের মেয়ে কাব্য মারান। বাবার সঙ্গে মেয়েও হায়দরাবাদ সানরাইজার্স দলের মালিক। ২০১৮ সাল থেকে কাব্য দলের সিইও হিসাবে আছেন। কিন্তু গত বছরের নিলামেই তিনি পাদপ্রদীপের আলোয় আসেন।

চেন্নাইয়ের স্টেলা মারিস কলেজ থেকে বাণিজ্যে স্নাতক করেছেন কাব্য। পরে এমবিএ ডিগ্রি নিয়েছেন আমেরিকার নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের লিওনার্ড স্টার্ন স্কুল অব বিজনেস থেকে। বিজনেস ম্যানেজমেন্টে পড়াশোনা শেষে ফেরেন দেশে। পরে পারিবারিক ব্যবসার দায়িত্ব কাঁধে তুলে নেন কাব্য।

আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ ছাড়াও সান মিউজিক, সান টিভি ও সান এফএম রেডিও স্টেশনের সঙ্গে যুক্ত আছেন কাব্য। মিডিয়া মোঘল কলানিধির এই কন্যার ঘনিষ্ঠতা আছে রাজনীতির সঙ্গেও।

ছোটবেলা থেকেই ব্যবসায়িক পরিমণ্ডলে বেড়ে ওঠলেও ক্রিকেটের প্রতি প্রেমও ছোট থেকেই। আর তাই ক্রিকেটপ্রেমী কাব্যর প্রেমে হাবুডুবু পুরুষের সংখ্যা যে কম নয়, তা বলাই বাহুল্য। এসএটোয়েন্টি লিগে সানরাইজার্স কিনেছে কেপ টাউনের দল। ভারতে আইপিএল তখন না থাকায় গত বার দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে নিজের দলকে সমর্থন করতে গিয়েছিলেন কাব্য। সেখানেই আচমকা পেয়েছিলেন বিয়ের প্রস্তাব।

দক্ষিণ আফ্রিকার ঘাসের গ্যালারিতে সে দিন এক দর্শককে বসে থাকতে দেখা গিয়েছিল। তাঁর হাতে ধরা ছিল একটি কার্ডবোর্ড। যেখানে লেখা, “কাব্য মারান, তুমি কি আমাকে বিয়ে করবে?” পাশে ছিল একটি লাল হৃদয়ের চিহ্ন।

বয়স সবে তিরিশের কোঠা পেরিয়েছে। প্রেমের সম্পর্কে আছেন, এমন কথাও শোনা যায় না। আবার ‘সিঙ্গল’ যে তা-ও মানতে নারাজ তি ভক্তকুল। আইপিএলের সময় লক্ষ পুরুষের হৃদয়ে ঝড় তোলা কাব্যকে নিয়ে তাই চায়ের আড্ডায় সুনামি ওঠে আলোচনার।

(ঢাকাটাইমস/২৯মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :