জাদুকরী পানীয় ‘চুম্বক পানি’

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০১৭, ০৯:৫৮ | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ০৮:১০

বিস্ময়কর পানীয় চুম্বক পানি। রোগমু্ক্তি ও রোগপ্রতিরোধের ক্ষমতা রয়েছে বলে একে জাদুকরী পানীয় বলাও হয়। কোয়ান্টাম ফাউন্ডেশনের কোয়ান্টাম কণিকায় চুম্বক পানির কথা বলা হয়েছে। ওই বইতে চুম্বক পানিকে পানীয়ের রাজা বলা হয়েছে। নিয়মিত চুম্বক পানি পানে হজম শক্তি ও

ক্ষুধা বাড়ে, এসিডিটি হ্রাস পায়, আলসার ও মূত্রাশয়ের ব্যাধি নিরাময় হয়। এছাড়াও গলব্লাডার ও কিডনিতে পাথরসহ দেহে অপ্রয়োজনীয় কোনো কিছু জমাট বাঁধতে পারে না।

কোয়ান্টাম কণিকা বইয়ের সুস্বাস্থ্য অধ্যায়ের সুরক্ষা পর্বে বলা হয়েছে, এক বোতল চুম্বক পানি থেকে এক গ্লাস খেয়ে স্বাভাবিক এক গ্লাস পানি পুনরায় বোতলে ঢেলে রাখুন। চুম্বক পানির স্পর্শে নতুন পানিও চুম্বকায়িত হবে। এভাবে ৬ মাস অনায়াসে চালাতে পারবেন।

রাশিয়ার লেনিনগ্রাদ এর কিরোভ মিলিটারি মেডিক্যাল একাডেমিতে তিন ইউরোলোজি বিশেষজ্ঞ প্রথমবারের মতো চুম্বক পানি ব্যবহার করেন এবং এর চমৎকার ফল দেখতে পান তাদের রোগীদের উপর। কৃষি, শিল্প এবং গৃহস্থালীর কাজে এ পানির সফল ব্যবহার দেখেছে রাশিয়া, চীন, বুলগেরিয়া, পোল্যান্ড।

চুম্বক পানি পানের অভ্যাস ঠান্ডা-কাশি দূর করা থেকে শুরু করে আপনার ক্লান্তিকেও দূর করতে পারে। পারে ত্বক কে করতে মসৃণ ও দাগমুক্ত। আপনার সাদা হয়ে যাওয়া চুলকে কালো করতে পারে চুম্বক পানি।

ড. লুইস ডোনেট এর লেখা ‘ম্যাগনেটস ফর ইওর হেল্থ’ বইতে বলা হচ্ছে: ওজন নিয়ন্ত্রণে চুম্বক পানি বেশ সহায়ক। ১০০টিরও বেশি সফল কেস দেখে তিনি এ মন্তব্য করেছেন। কারণ এই পানি দেহের মেটাবলিক একটিভিটির উন্নতি ঘটায়, এবং বাড়তি ফ্যাটি টিস্যুগুলোকেও এই পানি বিনাশ করতে পারে বলে মনে করা হয়। মজার ব্যাপার হলো পানির মতো জুস, দুধ, চা, কফিকেও আপনি ম্যাগনেটাইজড করতে পারেন। নিশ্চয়ই জানতে ইচ্ছে হচ্ছে - কিভাবে? বলছি। তার আগে এ পানির আরেকটি চমকপ্রদ গুণ বর্ণনা করি। গবেষকরা দেখেছেন- চুম্বক পানিতে প্রস্তুত খাবার খাওয়ালে গরু যেমন বেশি দুধ দেয়, মুরগীও মোটা-তাজা হয় এবং বেশি ডিম পাড়ে। আর আপনি তা পান করার সময় সাধারণ পানির চেয়ে এর তফাৎটাও বেশ বুঝতে পারবেন। কারণ এ পানির মলিকিউলগুলো ক্ষুদ্রতর বলে এটি সাধারণ পানির চেয়ে মসৃণ।

চুম্বক পানি তৈরির পদ্ধতি

চুম্বক পানি তৈরির বেশ কিছু পদ্ধতি আছে যার একটা অন্যটার চেয়ে সহজ। ম্যাগনেটিক ড্রিঙ্কিং প্যাড এর উপর পানি ভর্তি একটি প্লাস্টিক কনটেইনার বা গ্লাস রাখুন। তারপর তাতে প্রয়োজন অনুসারে পানি ভর্তি করুন। পেয়ে গেলেন চুম্বক পানি। আবার এক লিটার পানির বোতলে ম্যাগনেটাইট ঢেলেও এ পানি প্রস্তুত করতে পারেন।

(ঢাকাটাইমস/১৯মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :