পাবনায় দুই ছাত্রীকে দলবেঁধে ‘ধর্ষণ’, ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ২১:১৫

পাবনার সুজানগর পাইলট উচ্চ বিদ্যালয়ের দুই ছাত্রীকে দলবেঁধে ধর্ষণের পর ইন্টারনেটে ভিডিও চিত্র প্রকাশ করা ছয় অভিযুক্তের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ওই স্কুলের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে তারা স্কুলের সামনে এ মানববন্ধন করে।

অভিযুক্ত হযরত আলী, আল আমিন, শাহিন, মিঠুন, পাংকু ও সোহেল রানাকে দ্রুত আইনের আওতায় এনে ফাঁসির দাবি করে বক্তারা বলেন, দ্রুত ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলন করা হবে।

ধর্ষিতারা বাদী হয়ে পাবনা আদালতে মামলা দায়ের করেছে। রবিবার বিকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ইমরান হোসেন চৌধুরী মামলাটি গ্রহণ করে আসামিদের গ্রেপ্তারের নির্দেশ দেন।

মামলার আইনজীবী রাজিউল্লাহ সরদার রঞ্জু মামলার বিবরণ উল্লেখ করে জানান, সুজানগর পৌর এলাকার চর ভবানীপুর গ্রামের দরিদ্র পরিবারের সন্তান সুজানগর পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির দুই ছাত্রী ১ আগস্ট বিকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ছয় বখাটে চর ভবনীপুর মাস্টারপাড়ার হযরত আলী, আল আমিন, শাহিন, মিঠুন, পাংকু ও সোহেল রানা অস্ত্রের মুখে তাদের তুলে নিয়ে পাশের নিকিরীপাড়ার একটি বাঁশ বাগানে নিয়ে যায়। সেখানে তারা পালাক্রমে ওই দুই ছাত্রীকে ধর্ষণ করে এবং মোবাইলে তার ভিডিওচিত্র ধারণ করে ঘটনাটি কাউকে জানানো হলে ধর্ষণের ভিডিওচিত্র ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়। ভয়ে দুই ছাত্রী বিষয়টি ভয়ে গোপন রাখে।

ঘটনার কয়েকদিন পর ভিডিওচিত্র দেখিয়ে আবার তাদের সাথে যাওয়ার প্রস্তাব দিলে তারা তা প্রত্যাখ্যান করে। এরপর বখাটেরা ওই ভিডিওচিত্রটি ফেসবুকে আপলোড করলে মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

বিষয়টি জানাজানি হলে ওই দুই ছাত্রীর অভিভাবকরা থানায় মামলা করতে গেলে মামলা গ্রহণ না করে তাদের ফিরিয়ে দেয়া হয় বলে অভিযোগ রয়েছে।

পরে বিষয়টি নিয়ে পৌর মেয়রের কাছে ওই দুই ছাত্রীর দরিদ্র পিতা মাতা বিচার দাবি করলেও তিনি কৌশলে শালিসী বৈঠকের মাধ্যমে সময় ক্ষেপন করেন। এক পর্যায়ে বাধ্য হয়েই তারা আদালতে মামলাটি করেন।

ঘটনার শিকার দুই ছাত্রী বলেন, এই ঘটনার পর থেকে বখাটেদের হুমকিরমুখে আমরা বাড়ির বাইরে যেতে পারছি না। কাউকে মুখ দেখাতে পারছি না। সুষ্ঠু বিচার না পেলে আমাদের আত্মহত্যা করা ছাড়া কোন উপায় নেই।

এ বিষয়ে ওই দুই ছাত্রীর পিতা-মাতা জানান, আমরা গরিব মানুষ, বখাটেরা প্রভাবশালী আওয়ামী লীগের পরিবারের সন্তান ও পৌর মেয়রের অনুসারী হওয়ায় পুলিশ ও মেয়রের নিকট আমরা কোন বিচার পাইনি। এ ঘটনার পর থেকে আমরা সমাজে মুখ দেখাতে পারছি না। আদালতের নিকট বখাটেদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুন নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :