খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী উৎসব কাল

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৭, ২০:২৮

পার্বত্য জনপদের প্রাচীন বিদ্যাপীঠ খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী উৎসব শনিবার। দিন যত ঘনিয়ে আসছে, তত যেন ব্যস্ততা বাড়ছে আয়োজকদের। প্রিয় ক্যাম্পাসে অতিথি ও প্রাক্তন শিক্ষার্থীদের বরণ করতে যেন কোন কিছুর কমতি না থাকে, সে লক্ষ্যে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এ পুনর্মিলনী উৎসবকে ঘিরে খাগড়াছড়িতে সাজসাজ রব।

১৯৫৭ সালে প্রতিষ্ঠিত খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রথম পুনর্মিলনী উৎসব শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও অতিথিদের স্বাগত জানাতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এছাড়া পুনর্মিলনী উৎসবে যোগ দিতে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে থাকা প্রাক্তন শিক্ষার্থীরা খাগড়াছড়ি আসতে শুরু করেছেন। দীর্ঘ সময়ের প্রস্তুতি শেষ সময়ে এসে বেড়েছে ব্যস্ততা। ষাট বছরে বিভিন্ন ব্যাচের স্মৃতি রোমন্থ করে দিতে একাডেমিক ভবনগুলোর দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে রঙিন দেয়াল চিত্র। পৃথক পৃথক ব্যাচের তোরণ, ফেস্টুন ও ব্যানারে ছেঁয়ে গেছে জেলা শহরের বিভিন্ন অলিগলি।

অনেক দিন পর প্রিয় ক্যাম্পাসে প্রাক্তন ও বর্তমানদের মিলন মেলা। দেখা হবে পুরানো অনেক বন্ধুর সাথে। যারা আগেভাগে চলে এসেছেন তারা ঘুরেঘুরে উৎসব প্রস্তুতির তদারকি ও কাজ করছেন।

খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রথম পুনর্মিলনী উদযাপন কমিটি যুগ্ম আহ্বায়ক জানে আলম বলেন, পাহাড়ের প্রাচীন বিদ্যাপীঠের পুনর্মিলনী উৎসবকে সম্প্রীতির মেলবন্ধন উৎসবে পরিণত করতে আয়োজক কমিটির ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি উৎসবমুখর পরিবেশে পুনর্মিলনী উৎসব সম্পন্ন করতে জেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :