এখনো আশাবাদী আমরা: রিজভী

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ২০:৪৯

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার‌্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে রাজধানীতে বুধবারের জনসভার অনুমতি পায়নি বিএনপি। মঙ্গলবার সন্ধ্যা সাতটা পর‌্যন্ত অনুমতি না পেলেও তখনো আশাবাদী দলটি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মঙ্গলবার সন্ধ্যায় ঢাকাটাইমসকে বলেন, ‘এখনো অনুমতি পাইনি। তবে হাল ছেড়ে দেইনি। আমাদের জনসভা করার প্রস্তুতি আছে। আশা করি এখনো অনুমতি দিতে পারে। ’

শনিবার সকালে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে দুই ঘণ্টা ধরে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির কারণ হিসেবে পুলিশের যুগ্ম কমিশনার সাংবাদিকদের জানান, তাদের কাছে খবর ছিল ওই কার‌্যালয়ে উসকানিমূলক প্রচারপত্র ও বই জমা করা হয়েছে। তবে তল্লাশিতে কিছূ পায়নি পুলিশ।

দলের চেয়ারপারসনের গুলশান কার‌্যালয়ে পুলিশের তল্লাশিকে খালেদা জিয়া ও দলীয় কর্মীদের মনোবল বিপর‌্যস্ত করার অপকৌশল বলে সেদিনই অভিযোগ করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এই তল্লাশির প্রতিবাদে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ ডাকে বিএনপি। রবিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত হয়। পরে গণপূর্ত অধিদপ্তর ও পুলিশের কাছে অনুমতি চায় বিএনপি।

তবে এর আগে বিভিন্ন উপলক্ষে একাধিকবার অনুমতি চাওয়া হয় সোহরাওয়ার্দীতে সমাবেশের জন্য। কিন্তু কোনো সাড়া দেয়নি পুলিশ প্রশাসন। এর মধ্যে আবার অনুমতি চাইল দলটি।

সোমবার এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জনসভার অনুমতি পাওয়া-না পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। তবে তিনি আশা করেন, সরকার জনসভা করার অনুমতি দেবেন।

শেষ পর‌্যন্ত অনুমতি না পেলে কী করবেন- এমন প্রশ্নে রিজভী বলেন, ‘দেখি শেষ পর‌্যন্ত কী হয়। অনুমতি না পেলে রাতে চেয়ারপারসনের সঙ্গে সিনিয়র নেতারা বৈঠক করে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত দেবেন।’ সিদ্ধান্ত পেলে তা সাংবাদিকদের জানানো হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৩মে/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে: রিজভী

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :