ঢাকা স্কুল অব ইকনোমিকসে নতুন প্রোগ্রাম চালু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ০৯:৪৯ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৮, ০৯:৪৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকনোমিকসে নতুন প্রোগাম চালু হয়েছে। ২০১৮-১৯ সেশনে চালু হওয়া মাস্টার্স এন্টারপ্রাইজ ইকনোমিকস প্রোগ্রামের মেয়াদ দেড় বছর।

উদ্যোক্তা বিশেষজ্ঞ ড. মুহম্মদ মাহবুব আলী জানান, ‘চাকরি না করে সৃজনশীল ব্যবসা কিংবা চাকরিতে সৃজনশীলতার প্রয়োগ ঘটিয়ে কিভাবে উদ্ভাবনী কার্যক্রমের প্রয়োগ করা যায় সেটি এই প্রোগ্রামের মূল উদ্দেশ্য, যা দক্ষতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।’

প্রখ্যাত অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ ঢাকা স্কুল অব ইকনোমিকসের পরিচালক (অবৈতনিক)। প্রতিষ্ঠানটির নতুন প্রোগ্রামটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে উদ্যোক্তা তৈরির মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখতে পারে এবং কর্মসংস্থানের অভাব ঘুচাতে পারে। প্রোগ্রামটি দেশি বিদেশি চাহিদা মেটাতে সাহায্য করবে।

সরকার বিভিন্নভাবে শিক্ষার মান বৃদ্ধি ও কর্মউপযোগী শিক্ষার পরিবেশ তৈরির উপর গুরুত্ব দিচ্ছে। এক্ষেত্রে নিউক্লিয়াস হিসাবে উদ্যোক্তা তৈরির ক্ষেত্র ঢাকা স্কুল অব ইকোনমিকস দায়িত্ব পালন করতে পারে। ভর্তিচ্ছুরা প্রতিষ্ঠানটির শিক্ষক প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলীর (Muhammad Mahboob Ali) সঙ্গে যোগাযোগ করতে পারে। এজন্য ০১৬১৬-৩৯৭০৪১ নম্বরে যোগাযোগ করা যাবে।

এছাড়া নিচের ওয়েবসাইটে ঢুকলেও ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য জানা যাবে। http://www.dsce.edu.bd/headlines/admission-2018-19-master-of-economics-entrepreneurship-economics/

ঢাকাটাইমস/৪আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :