দিনাজপুর সরকারি সিটি কলেজের নবীন বরণ

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০১৮, ১২:৫৮

দিনাজপুর সরকারি সিটি কলেজের নবীন বরণ ও অভিভাবক সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হকের সভাপতিত্বে  এসময় দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আব্দুস ছবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, অভিভাবক শাহ্ আলম শাহী, দিনাজপুর সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আফসার সৌরভ ও সাধারণ সম্পাদক মির্জা আল ফায়েদ এতে বক্তব্য রাখেন। অনুষ্ঠানটির সঞ্চালন করেন, শিক্ষক মিতা চক্রবর্তী। বক্তব্য শুরুর আগে আলেখ্য ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম তার বক্তব্যে বলেন, দেশ, সমাজ ও পরিবারকে আলোকিত করতে শিক্ষার কোনো বিকল্প নেই। ডিজিটাল বাংলাদেশ গড়তে মূল ভিত্তি হলো শিক্ষা। আর এই শিক্ষাকে গুণগত মানসম্মত করতে শিক্ষকদের আরও পরিশ্রমী হতে হবে।

শিক্ষার্থীদের মেধা, জ্ঞান বিকশিত করতে তথ্য ও প্রযুক্তিতে অধিক অংশে প্রশিক্ষণ নিতে হবে। তথ্য প্রযুক্তির এই যুগে শিক্ষার ক্ষেত্রে প্রতিযোগিতা শুরু হয়েছে। এই প্রতিযোগীতায় টিকে থাকতে হলে শিক্ষার্থীদের পড়াশোনা নিয়ে আরও সতর্ক হতে হবে।

দিনাজপুরের সীমান্ত এলাকা হওয়ায় মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে কার্যকর পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন।

ঢাকাটাইমস/০৭অক্টোবর/প্রতিনিধি্/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :