চকবাজারে আগুন: এক করিডোরেই ২৪ জনের লাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৭ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২১
ছবি: সংগৃহীত

চকবাজারের নন্দকুমার দত্ত রোডের ওয়াহিদ ম্যানশনসহ বেশ কয়েকটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার করা ৭০ লাশের মধ্যে ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এক জায়গা থেকে।

আগুনে বেশি ক্ষতিগ্রস্ত হাজী ওয়াহিদ ম্যানশনের উল্টোদিকের একটি ভবনের নিচতলার মার্কেটের করিডোরের শেষ মাথা থেকে একসঙ্গে ২৪টি লাশ উদ্ধার করা হয় বলে জানান ফায়ারম্যান আজিজুল ইসলাম।

আজিজুল ইসলাম জানান, ‘দেখে মনে হয়েছে আগুন লাগার সঙ্গে সঙ্গে তারা দৌড়ে সেখানে আশ্রয় নিয়েছিলেন। এছাড়া আশপাশের দোকান ও রেস্টুরেন্ট থেকেও লাশ উদ্ধার করা হয়।’

বুধবার রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে সড়কে গাড়ির সিলিন্ডার বিস্ফোরণের পর সেই আগুনে বৈদ্যুতিক ট্রান্সফরমার বিস্ফোরিত হয়। এতে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানসন ছাড়াও আরও চারটি ভবন ও রেস্টুরেন্টে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ওয়াহিদ ম্যানশন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। সবচেয়ে বেশি মরদেহ উদ্ধার করা হয় রাজমহল হোটেল থেকে। সেখান থেকে ৩৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন মোশাররফ হোসেন মিলন নামে এক প্রত্যক্ষদর্শী। তারা রাতের খাবার গ্রহণের জন্য হোটেলটিতে জড়ো হয়েছিলেন বলে জানান মিলন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনলেও পুড়ে অঙ্গার হয়ে যায় ৭০ জন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ৭০ মরদেহ উদ্ধারের তথ্য দেওয়া হয়েছে। দগ্ধ হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন ৪১ জন।

এদিকে চকবাজারের ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ছুড়িহাট্টা জামে মসজিদের পাশে ওয়াহিদ ম্যানশনের উল্টো দিকে থাকা ‘হায়দার মেডিকোতে’ পুড়ে প্রাণ হারান চার বন্ধু মঞ্জু, হীরা, নাসির ও আনোয়ার।

ঢাকা টাইমস/২১ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :