ক্যারিয়ার সেরা টেস্ট র‌্যাংকিংয়ে মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০১৯, ১৩:৫৩ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৯, ১৩:৫১

নিউজিল্যান্ডে প্রথম টেস্টের ন্যায় দ্বিতীয় টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। শেষ বেসিন রিজার্ভে সোয়া দুইদিন বৃষ্টিতে ভেসে গেলেও ম্যাচ বাঁচাতে পারেনি সফরকারীরা। যার ফলাফল ইনিংস এবং ১২ রানে পরাজয়।

তবে নিউজিল্যান্ডে বাংলাদেশ ভালো না করলেও দুই টেস্টে তুলনা মূলক ব্যাটে হাতে জ্বলে উঠেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। যার সুবাদে টেস্ট র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে আসলেন বাংলাদেশি এই ব্যাটিং অলরাউন্ডার।

হ্যামিল্টনে প্রথম টেস্টে দুই ইনিংসে ২২ ও ১৪৬ রান করেন মাহমুদউল্লাহ। যার ফলে প্রথম টেস্ট শেষে ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ারসেরা ৪০তম স্থানে  ওঠেন তিনি।

দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ১৩ রান করলেও দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন মাহমুদউল্লাহ। যার ফলে টেস্ট র‌্যাংকিংয়ে আরও উপরে উঠলেন তিনি। ৬৭ রানের পারফরম্যান্সে র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ৩৪তম স্থানে জায়গা করে নিলেন বাংলাদেশ অধিনায়ক। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৫৭৪।

মাহমুদউল্লাহর পাশাপাশি ব্যাটসম্যান তালিকায় উন্নতি হয়েছে সাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুনের। ২৭ ও ২৯ রান করে ১০২ নম্বর থেকে ৯৮ নম্বরে উঠেছেন সাদমান। আর মিঠুন ২৫ ধাপ এগিয়ে ১৪০তম স্থান থেকে ১১৫ নম্বরে উঠে এসেছেন তিনি।

(ঢাকাটাইমস/১৩ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :