গাজীপুরে বেতনের দাবিতে রাস্তায় পোশাক শ্রমিকরা

গাজীপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ১৩:১১ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১২:৪৯
ফাইল ছবি

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে বিক্ষোভে নেমেছে একটি তৈরি পোশাক কারখনার শ্রমিকরা। এসময় তারা কারখানা এলাকায় ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে রাখে। এতে ওই সড়কে সকাল ৯টা থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, গাজীপুর সিটি করপোরেশনের তিন সড়ক এলাকার ইন্ট্রামেক্স পোশাক কারখানার শ্রমিকদের বেতন তিন মাসের বকেয়া রয়েছে। গত বুধবার তাদের বেতন দেয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেননি। এ নিয়ে বৃহস্পতিবার সকালে বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে নামেন শ্রমিকরা। তারা কারখানা এলাকায় জড়ো হয়ে কর্মবিরতি করে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে  শ্রমিকরা ঢাকা-গাজীপুর সড়কে নেমে বিক্ষোভ করতে থাকে এবং সড়কে অবরোধ সৃষ্টি করেন। এতে ওই সড়কের চান্দনা চৌরাস্তা থেকে শহরের শিববাড়ি মোড় পর্যন্ত এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

সকাল থেকে গুরুত্বপূর্ণ এ সড়কটি বন্ধ থাকায় গাজীপুর শহর ও আদালতগামী সাধারণ মানুষ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়ে। অনেকে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছে।

আন্দোলনরত শ্রমিকদের কয়েকজন অভিযোগ করেন, গত তিন মাস ধরে ইন্ট্রামেক্স কারখানা কর্তৃপক্ষ তাদের বেতন ভাতা নিয়ে টালবাহানা করছে। গত বুধবার বেতন দেয়ার কথা থাকলেও বেতন না দিয়ে পুলিশ এনে শ্রমিকদের নিবৃত্ত করার চেষ্টা করা হয়। বেতন ভাতা না পেয়ে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে। ভাড়ায় বসবাসকারী শ্রমিকদের ঘরভাড়া ও দোকানের বাকি টাকা পরিশোধ করতে না পারায় প্রতিনিয়ত দুর্ভোগে পড়তে হচ্ছে।

সদর থানা পুলিশের ওসি সমীর চন্দ্র সূত্রধর জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে ইন্ট্রামেক্স পোশাক কারখানার শ্রমিকরা সকাল থেকে সড়কে নেমে অবরোধ তৈরি করেছে। তাদের সড়ক থেকে সরাতে চেষ্টা করা হচ্ছে। শ্রমিকদের বেতন ভাতার বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার উদ্যোগ নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২১মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :