দক্ষিণ কোরিয়া প্রবাসীদের ইফতার মাহফিল

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে
 | প্রকাশিত : ১৩ মে ২০১৯, ১৭:২৮

পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতিবারের মতো এবারও দক্ষিণ কোরিয়ার আনিয়াং মসজিদে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার আনিয়াং আল রাবেতা মসজিদ কমিটির উদ্যেগে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে প্রবাসী ও দেশবাসীর কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন আনিয়াং মসজিদের খতিব হাফেজ মাওলানা সাইয়েদ আব্দুর রহমান। অনুষ্ঠানে আগত সর্বস্তরের মুসল্লিরা সবধরনের হিংসা-বিদ্বেষ ভুলে মহান আল্লাহ তায়ালার দরবারে শুদ্ধতা, ত্যাগ ও সংযমের মাধ্যমে রোজা পালনের তাওফিক কামনা করেন। কোরিয়া বসবাসরত বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ বিশিষ্ট ব্যক্তিরা এই ইফতার মাহফিলে যোগ দেন।

পবিত্র কোরআন হাদিসের আলোকে রোজার গুরুত্ব, তাৎপর্য ও ফজিলত নিয়ে আলোচনা করেন মাওলানা আব্দুর রহমান। সাইফুল ইসলাম শশী ও যায়েদ হোসাইনের পরিচালনায় আরও আলোচনা করেন মসজিদ কমিটির সভাপতি ফেরদৌস খান, হাফেজ জামাল উদ্দিন। মাহফিলে উপস্থিত ছিলেন কোরিয়াস্থ বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা ও কমিউনিটির নেতারা।

অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন আনিয়াং আল রাবেতা মসজিদ কমিটির সদস্য আহসান উল্ল্যাহ, মোহাম্মদ আলি, মো. ইব্রাহিম, আকিল উদ্দিন, জাহাঙ্গীর আলম, আজিজ মাহমুদ, টিপু সুলতান ও এস এম ইকবাল প্রমুখ।

আলোচনা সভার পাশাপাশি অনুষ্ঠিত হয় নবাংকুর শিল্পীগোষ্ঠীর পরিচালনায় ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইফতার মাহফিলে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রদেশ থেকে আগত প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আনিয়াং মসজিদ কমিটির সভাপতি ফেরদৌস খান।

(ঢাকাটাইমস/১৩মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :