‘বৈধ মার্কেট অবৈধভাবে’ ভেঙে দেয়া হলো

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুন ২০১৯, ২২:৩৭ | প্রকাশিত : ১২ জুন ২০১৯, ২২:৩৫

কুষ্টিয়ায় নিজের প্রতিষ্ঠানের সামনে অবস্থিত প্রামাণিক সুপার মার্কেট অবৈধভাবে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছেন এক শিল্পপতি। পৌর এলাকার বটতৈলে কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির সামনের সোমবার বিকালে মার্কেটটি হঠাৎ করেই গুঁড়িয়ে দেয়া হয়।

ব্যক্তি মালিকানা জমির ওপর স্থাপিত দোতলা মার্কেটের ২২টির অধিক পাকা  দোকান কোনো প্রকার নোটিশ ছাড়াই বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন দোকান মালিক ও ভাড়াটিয়ারা।

জেলা পরিষদের এক কর্মকর্তা জানান, ওই সম্পত্তি লিজ দিলেও উচ্ছেদের বিষয়ে আমরা কিছুই জানি না। কেএনবি তাদের নিজস্ব ব্যবস্থাপনায় জমিটি দখলে নিচ্ছে।

জেলা পরিষদের সহকারী প্রকৌশলী রুহুল আযম জানান, জেলা পরিষদের আয় বৃদ্ধির জন্য সিএস রেকর্ডীয়  জমি দখল দিতে মন্ত্রণালয়ের নির্দেশনা আছে। মন্ত্রণালয়ের নির্দেশনার বলে জেলা পরিষদের সকল বেদখলীয় জমি পুনরুদ্ধার অভিযান চালাচ্ছে। ওই জমিটি কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির নামে লিজ প্রদান করা হলেও উচ্ছেদের সঙ্গে জেলা পরিষদের কোনো সম্পর্ক নেই। 

কুষ্টিয়া জজকোর্টের সিনিয়র আইনজীবী মাহাতাব উদ্দিন জানান, মামলা বিচারাধীন থাকা অবস্থায় কোনো অথরিটি আইন হাতে তুলে নিতে পারেন না। সম্পন্ন বেআইনিভাবে মার্কেটটি উচ্ছেদ করা হয়েছে। কামরুজ্জামান নাসিরের নামে জেলা পরিষদের দেয়া ওই লিজে দাগ নম্বর থাকলেও কোনো খতিয়ান নম্বর নেই। খতিয়ান নম্বর না দেয়ার কারণ ওই খতিয়ান নম্বরটি ব্যক্তি মালিকানাধীন।

ওই আইনজীবী বলেন, যেখানে জেলা পরিষদ নিজেই বাদী হয়ে মামলা করেছে, সেই মামলায় আদেশ না হওয়া পর্যন্ত জেলা পরিষদ নিজের বলে সম্পত্তি দাবি করতে পারে না এবং কাউকে লিজও দিতে পারবে না। লিজ দিলেও সেটি সম্পন্ন বেআইনি হবে। যারা উচ্ছেদের সঙ্গে জড়িত তারা ফৌজদারি অপরাধ করেছেন।

কেএনবি এ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান নাসির জানান, কুষ্টিয়া জেলা পরিষদ থেকে আমাদের লিজ দেয়া হয়েছে। জেলা পরিষদের প্রতিনিধি উপস্থিত থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এর সঙ্গে কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির কোনো সম্পৃক্ততা নেই।

দোকান মালিক রাকিবুল ইসলাম জানান, আরএস, সিএএস এমনকি এসএ রেকর্ড অনুযায়ী আমি জমির বৈধ মালিক। কিন্তু সম্পন্ন পেশীশক্তি প্রয়োগ করে মার্কেটটি ভাঙা হলো। কেএনবি’র নাসির ষড়যন্ত্র করে এটা করেছে।

(ঢাকাটাইমস/১২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :