মাশরাফির কীর্তি মনে করিয়ে দিলেন সুন্দর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০১৯, ১৫:৪১ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৯, ১৫:২৯

শনিবার রাতে ফ্লোরিডায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটি ৪ উইকেটে জিতে নেয় ভারত। এই ম্যাচেই প্রতিপক্ষের প্রথম উইকেট শিকার ও জয়সূচক রানটি করার ক্ষেত্রে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার একটি কীর্তি স্পর্শ করেন ভারতের ডানহাতি অফ-স্পিনার ওয়াশিংটন সুন্দর। মাশরাফিও এমন কীর্তি গড়েছিলেন। শনিবার মাশরাফির সেই কীর্তিকে মনে করিয়ে দেন সুন্দর।

লডারহিলে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় ভারত। বল হাতে ইনিংস শুরু করেন সুন্দর। ইনিংসের দ্বিতীয় বলেই ওয়েস্ট ইন্ডিজের জন ক্যাম্পবেলকে শূন্য রানে ফিরিয়ে দেন তিনি। পরে আরও একটি ওভার করলেও উইকেট নিতে পারেননি সুন্দর। ২ ওভারে ১৮ রান দিয়ে ১ উইকেট নেন এই স্পিনার। এরপর দলের অন্য বোলারদের নৈপুণ্যে ৯ উইকেটে ৯৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ৮৮ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে ভারত। পরে রবীন্দ্র জাদেজাকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন সুন্দর। ১৮তম ওভারের দ্বিতীয় বলে ওয়েস্ট ইন্ডিজের কিমো পলকে ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন সুন্দর। জাদেজা ১০ ও সুন্দর ৮ রানে অপরাজিত ছিলেন।

সুন্দরের মত একইভাবে শুরুতেই প্রতিপক্ষের উইকেট শিকার ও ব্যাট হাতে ছক্কা মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেছিলেন মাশরাফি। ঘটনাটি- ২০১৫ সালের ১৩ নভেম্বর। মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। বল হাতে বাংলাদেশের ইনিংস শুরু করেন অধিনায়ক মাশরাফি। নিজের পঞ্চম বলেই জিম্বাবুয়ের ওপেনার সিকান্দার রাজাকে আউট করেন মাশরাফি। শেষ পর্যন্ত ৪ ওভারে ২০ রানে ২ উইকেট নেন তিনি। জিম্বাবুয়ে ১৩১ রানে অলআউট হয়।

জবাবে ১১৮ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ। এরপর উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গী হন মাশরাফি। সপ্তম উইকেটে ১৮ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয় এনে দেন মাহমুদুল্লাহ-মাশরাফি। এর মধ্যে মাশরাফির অবদান ছিল ২টি চার ও ১টি ছক্কায় ১২ বলে অপরাজিত ১৫ রান। ১৮তম ওভারের চতুর্থ বলে জিম্বাবুয়ের পেসার লুক জঙ্গিকে ছক্কা মেরে ম্যাচের ইতি টানেন মাশরাফি।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :