এক বছর নিষিদ্ধ শাহজাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ১৩:৪২

আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান এক বছরের জন্য কোনো ধরনের ক্রিকেট খেলতে পারবেন না। সম্প্রতি এই ক্রিকেটারকে আচরণবিধি ভঙ্গের দায়ে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এবার তার নিষেধাজ্ঞার মেয়াদ নিশ্চিত করল এসিবি।

এসিবির নিয়মানুযায়ী কোনো ক্রিকেটারকে দেশের বাইরে যেতে হলে বোর্ডের কাছ থেকে অনুমতি নিতে হয়। ইএসপিএন ক্রিকইনফো এক খবরে প্রকাশ করেছে, শাহজাদ হলেন পাকিস্তানের পেশোয়ার ভিত্তিক। সম্প্রতি তাকে পেশোয়ারে অনুশীলনে দেখা গেছে।

এসিবি এক বিবৃতিতে বলেছে, ‘এসিবির ভালো মানের ট্রেনিং সরঞ্জাম আছে। খেলোয়াড়দের অনুশীলনের জন্য বোর্ড সব ধরনের ব্যবস্থা করেছে। এজন্য কোনো ক্রিকেটারের দেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই।’

গত বছর শাহজাদকে জরিমানা করেছিল এসিবি। দেশটির বোর্ড তাকে আফগানিস্তানে স্থায়ীভাবে বসবাস করার জন্য বলে দিয়েছিল।

শাহজাদ শৈশবে পেশোয়ারের শরণার্থী শিবিরে সময় পার করেছেন। কিন্তু তার বাবা-মা আফগানিস্তানের নানগারহার এলাকার প্রকৃত নাগরিক। শাহজাদ তার অন্য কয়েকজন সতীর্থের মতোই আফগানিস্তান-পাকিস্তান সীমান্তের কাছে বড় হয়েছেন। তিনি বিয়েও করেছেন পেশোয়ারে। আফগানিস্তানের অনেকেই যারা একসময় শরণার্থী ছিলেন তারা এখন পাকিস্তানে বসবাস করেন। পাকিস্তানে তারা নিবন্ধনকৃত অস্থায়ী বাসিন্দা।

সম্প্রতি সময়ে নেতিবাচক কারণে বারবার খবরের শিরোনাম হচ্ছেন শাহজাদ। হাঁটুর ইনজুরির কারণে গত বিশ্বকাপে তাকে দেশে ফেরৎ পাঠানো হয়েছিল। শাহজাদ দেশে ফিরে সাংবাদিকদের বলেছিলেন, তাকে জোর করে দল থেকে বাদ দেয়া হয়েছে। তিনি খেলার জন্য ফিট ছিলেন।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :