টেস্ট ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব হারালেন সরফরাজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১৯:৪৫

ক’দিন আগেই সরফরাজের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজে অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ শ্রীলংকার সাথে হোয়াইটওয়াশের শিকার হয় পাকিস্তান। এমন লজ্জাজনক হারের পর দেশবাসী ও সাবেক পাক ক্রিকেটারদের তোপের মুখে পড়তে হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। এই সুবাদে দলনেতা সরফরাজকেও শুনতে হয়েছে অনেক দুয়োধ্বনি।

তাইতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে দলে জায়গা পেলেন না সরফরাজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ফরমেটের ক্রিকেট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পিসিবি। প্রধান নির্বাচক মিসবাহ স্কোয়াডে রাখেননি সরফরাজকে। তবে স্কোয়াডে অনেক নতুন মুখের দেখা মিলেছে।

প্রয়াত ক্রিকেট কিংবদন্তি আবদুল কাদিরের ছেলে উসমান কাদির জায়গা পেলেন এই স্কোয়াডে। তিনিও বাবার মতই লেগ স্পিনে পারদর্শী।

১৯ বছরের তরুণ তুর্কী পেসার মোহাম্মদ মুসা খান দুই ফরমেটেই জায়গা করে নিলেন। খুশদি শাহ এবং উসমান কাদিরকে শুধু টি-টোয়েন্টিতে খেলানোর জন্য দলে রাখা হয়েছে। আর লাল বলের লড়াইয়ে আজহার আলীর সাথে নতুন মুখ বাঁহাতি স্পিনার কাশফি ভাট্টি ও পেসার নাসিম শাহ।

বিশ্বকাপের পর সাম্প্রতিক সিরিজের ব্যর্থতার কারণে সরফরাজকে টি-টোয়েন্টি ও টেস্ট দল থেকে বাদ দিলেও ওয়ানডে নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি পিসিবি। আগামী বছরের জুলাইয়ের আগে পাকিস্তানের একদিনের কোনো ম্যাচের সূচি নেই।

টেস্টে চোট প্রবণতা থাকায় ফখর জামানকেও রাখা হয়নি টেস্টে। চোটের কারণে আগেই ছিটকে গেছেন হাসান আলী ও ফাহিম আশরাফ। আর শাদাব খান ও মোহাম্মদ আমির বিশ্বকাপের পরই টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেন। ঘোষণা করা নতুন টি-টুয়েন্টি স্কোয়াডে জায়গা হারালেন আহমেদ শেহজাদ ও উমর আকমল। দুজনেই লঙ্কানদের বিপক্ষে প্রত্যাবর্তন করলেও পারফরম্যান্স দেখাতে পারেননি।  

৩ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরু পাকিস্তানের। সিডনিতে হবে ম্যাচটি। পরের দুটি ম্যাচ ক্যানবেরা ও পার্থে। টি-টুয়েন্টি সিরিজের পর ব্রিসবেন ও আ্যাডিলেডে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান।  

টি-টুয়েন্টি স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদি শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।

টেস্ট স্কোয়াড : আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, ইমাম উল হক, ইমরান খান, ইফতিখার আহমেদ, কাশফি ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ। 

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এআইএ)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :