‘প্রতি সপ্তাহে বাংলাদেশি টি-শার্টের চাহিদা বাড়ছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০১৯, ২০:৩৩ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৯, ১৮:৪৩

বিশ্ববাজারে প্রতি সপ্তাহে বাংলাদেশে তৈরি পোশাকের চাহিদা বাড়ছে বলে জানিয়েছেন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি রুবানা হক। বিশেষ করে টি-শার্টের চাহিদা বেশি বাড়ছে বলে জানান তিনি।

শুক্রবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুবানা বলেন, ‘প্রত্যেক সপ্তাহে টি-শার্টের চাহিদা বাড়ছে। যদিও দাম কমছে।’ তিনি জানান, চার হাজার ৪৬৪টি তৈরি পোশাক কারাখানা রয়েছে। তারা পাঁচ বিলিয়ন ডলার শুধু টি-শার্টই রপ্তানি করে।

‘ন্যাশনাল লিডারশিপ কার্নিভাল ২০১৯’ এর আয়োজন করে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ। সহযোগিতায় ছিল ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন। কার্নিভালের মিডিয়া পার্টনার দৈনিক ঢাকা টাইমস।

তরুণদের নেতৃত্বের বিকাশ ও সমাজ তথা দেশ পরিবর্তনে তরুণদের ভূমিকা ও সম্পৃক্ততা বৃদ্ধিকরণের লক্ষ্যে দেশের মোট ৭২টি বিশ্ববিদ্যালয় থেকে থেকে আসা ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের প্রায় ৪০০ জন তরুণ সদস্যকে সকাল সাড়ে নয়টা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত চলে এ অনুষ্ঠান।

তরুণদের উদ্দেশে রুবানা হক বলেন, ‘ঝাড়ু দিলেও ভালো করে দিও এ কথাটা আমাদের শিখিয়েছেন আবদুল্লাহ আবু সায়ীদ স্যার। আর আমার মা বলতেন লক্ষ সব সময় উপরের দিকে স্থির করো। তাহলে তোমার তীরটা অন্তত অত উপরে না গেলেও একটু নিচে যাবে। আরেকটা কথা বলতেন ঝড় এলে কেঁদো না, ঝড় সামলানোর পর কেঁদো।’

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :