ময়মনসিংহে পাঁচ দিনের ইসলামি বইমেলা শুরু

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৭ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৮:২০

মহান বিজয়ের মাস উপলক্ষে ময়মনসিংহে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী বিভাগীয় ইসলামি বইমেলা। ঢাকার বাংলাবাজারের সৃজনশীল ইসলামি পুস্তক প্রকাশক ও ব্যবসায়ী সমিতি এই মেলার আয়োজন করেছে।  

বৃহস্পতিবার দুপুরে নগরীর মুসলিম ইনস্টিটিউট চত্বরে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু এই মেলার উদ্বোধন ঘোষণা করেন।  

ময়মনসিংহ বড় মসজিদের ইমাম ও খতিব আল্লামা আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুইয়া, এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ মো. কামরুল হাসান মিলন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি একে এম ফখরুল আলম বাপ্পি চৌধুরী প্রমুখ। 

মেলার অন্যতম উদ্যোক্তা রাহনুমা প্রকাশনীর স্বত্বাধিকারী মাহমুদুল ইসলাম তুষার জানান, ইসলামি সাহিত্য তৃণমূলে পৌঁছে দিতেই তারা এই মেলার আয়োজন করেছেন। শিল্প-সাহিত্য ও শিক্ষা নগরী হিসেবে খ্যাত ময়মনসিংহে তারা ব্যাপক সাড়া পাচ্ছেন বলেও জানান তিনি।

মেলায় ২৪টি ইসলামি পুস্তক প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা শেষ হবে আগামী ১৬ ডিসেম্বর। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

আগামী শনিবার লেখকদের জাতীয় সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের নেতৃবৃন্দের উপস্থিতিতে লেখক আড্ডা অনুষ্ঠিত হবে মেলা প্রাঙ্গণে।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :