জেনেভায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ২২:০৭

যথাযোগ্য মর্যাদা ও বিপুল উদ্দীপনার মধ্যদিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনা উদযাপিত হয়েছে।

১০ জানুয়ারি (শুক্রবার) জেনেভায় সুইজারল্যান্ড আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে স্থানীয় আওয়ামী নেতা কর্মীদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল খানের উপস্থাপনায় এবং সহসভাপতি অরুণ বড়ুয়ার সভাপতিত্বে স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধুসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

আলোচনা এসময় বক্তব্য রাখেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহসভাপতি হারুন অর রশিদ, সহ সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, শাহ্ আলম এগার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আকবর আলী, প্রচার ও প্রকাশনার সম্পাদক নিজাম উদ্দীন এবং জেনেভা বাংলাদেশ ক্লাবের সাবেক সভাপতি আওয়ামী নেতা আশরাফুল ইসলাম আজাদ।

এসময় বক্তারা বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন এবং সুইজারল্যান্ডে জাতির জনকের জন্ম শতবার্ষিকী মহা-জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করার সিদ্ধান্ত পুনর্ব্যক্ত করেন।

এসময় আলোচনায় অংশগ্রহণ করেন কল্যাণ পাল, সুমন চাকমা, বেলাল চৌধুরী প্রমুখ।

দেশীয় খাবার পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন শ্যামল খান।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :