জেএসসির খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২০, ২৩:১২

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ফল প্রকাশ হয়েছে। এতে পাস করেছে ৫৪ জন শিক্ষার্থী। এছাড়া নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন।

বৃহস্পতিবার সকালে রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেছেন, নতুন ফলাফল শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

তিনি জানান, এবার মোট সাত হাজার ৮৬৫ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ের ওপর মোট নয় হাজার ৩৭৫টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল।

এর মধ্যে ইংরেজি বিষয়ে দুই হাজার ২৫৭টি, গণিতে দুই হাজার ২৪৭টি, বাংলায় এক হাজার ২৫২টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ৩৪১টি, বিজ্ঞানে এক হাজার ১৩০টি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়ে এক হাজার ৬১৮টি ও ধর্মে (ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা) ৫১০টি।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। জেএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৯৪ দশমিক ১০ ভাগ। আট জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো দুই লাখ ৬৩ হাজার ৬৮৩ জন। প্রথম ফলাফলে পাস করে দুই লাখ ৫৮ হাজার ১৮৬ জন। আর মোট ১৬ হাজার ৪৭৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পায়।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :