মানিকগঞ্জে দুই পরীক্ষার্থী ও দুই শিক্ষক বহিষ্কার

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৬

চলমান এসএসসি পরীক্ষায় নকলের দায়ে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় একটি কেন্দ্রের দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া পরীক্ষার্থীদের সহযোগিতার দায়ে অপর একটি কেন্দ্রের দুই শিক্ষককে কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়েছে।

এঙ্গলবার গণিত বিষয়ে পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

বহিষ্কার হওয়া পরীক্ষার্থীরা শিবালয়ের আরিচা অক্সফোর্ড একাডেমির ছাত্র। এ ছাড়া বহিষ্কৃত দুই শিক্ষক হলেন, শিবালয়ের ঢাকাইজোড়া হাজী কোরবান আলী মেমোরিয়াল ইনস্টিটিউশনের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম এবং সুজাতা রানী নন্দী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গণিত বিষয়ে পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) এ কে এম ফিরোজ মাহমুদ শিবালয়ের বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে যান। বেলা সাড়ে ১২টার দিকে শিবালয় সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনে গিয়ে অক্সফোর্ড একাডেমির ওই দুই পরীক্ষার্থীকে নকল করতে দেখেন তিনি। এ সময় ইউএনও নকলের বিষয়টি কেন্দ্র সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক হযরত আলীকে অবহিত করেন। এর পর কেন্দ্র সচিব ওই দুই পরীক্ষার্থী নকলের দায়ে বহিষ্কার করেন। এতে চলতি পরীক্ষায় তারা অংশ নেওয়া সুযোগ পাবে না।

এ দিকে শিবালয়ের মহাদেবপুর ইউনিয়ন সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ৭ নম্বর কক্ষে দায়িত্ব পালন করছিলেন শিক্ষক জাহাঙ্গীর আলম ও সুজাতা রানী। বেলা ১২ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন ওই কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখেন ওই দুই শিক্ষক পরীক্ষার্থীদের সহযোগিতা করছেন। এ সময় কেন্দ্র সচিব দুই শিক্ষককে কেন্দ্র থেকে বহিষ্কার করেন।

ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :