আট ক্যাটাগরিতে নোয়াখালী পুলিশ সেরা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১২

বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের অপরাধ পর্যালোচনা ও বিবিধবিষয়ক সম্মেলনে ১১টি জেলার মধ্যে নোয়াখালী জেলা পুলিশ আটটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছে। এর মধ্যে ডিবি নোয়াখালী টানা সপ্তমবারের মতো শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। বুধবার বিকালে চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ে অনুষ্ঠিত চট্টগ্রাম রেঞ্জের অপরাধ পর্যালোচনা ও বিবিধবিষয়ক সম্মেলনে ডিআইজি খন্দকার গোলাম ফারুক এ ঘোষণা দেন। আট ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনের খবরে জেলা পুলিশের মাঝে বইছে আনন্দের বন্যা।

নোয়াখালী জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার বিকালে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে গত জানুয়ারি মাসের অপরাধ নিয়ন্ত্রণে দক্ষতা, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলা তদন্ত ও রহস্য উদঘাটন, অস্ত্র ও মাদক উদ্ধার, চিহ্নিত ও তালিকাভুক্ত এবং পেশাদার অপরাধী গ্রেপ্তার, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক কর্ম মূল্যায়নে সভা অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম রেঞ্জের ১১টি জেলার মধ্যে আট ক্যাটাগরিতে নোয়াখালী জেলা শ্রেষ্ঠত্বের সম্মান অর্জন করে।

ক্যাটাগরির মধ্যে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী কর্মকর্তা হিসেবে চাটখিল থানার এএসআই জাকির হোসেন, শ্রেষ্ঠ সাজাপ্রাপ্ত গ্রেপ্তারি পরোয়ানা তামিলকারী কর্মকর্তা হিসেবে সোনাইমুড়ী থানার এএসআই আল-আমিন, শ্রেষ্ঠ ডিএসবি কর্মকর্তা হিসেবে এসআই জাকির হোসেন, শ্রেষ্ঠ মামলা তদন্তকারী কর্মকর্তা হিসেবে কবিরহাট থানার পুলিশ পরিদর্শক টমাস বড়য়া, শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে চাটখিল উপজেলার হাট পুকুরিয়া ইউপি চেয়ারম্যান ও চাটখিল থানা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, শ্রেষ্ঠ থানা হিসেবে কোম্পানীগঞ্জ থানা এবং শ্রেষ্ঠ ডিবি ইউনিট হিসেবে নোয়াখালী ডিবি নির্বাচিত হয়েছে। এ নিয়ে নোয়াখালী ডিবি চট্টগ্রাম বিভাগের মধ্যে টানা সপ্তমবারের মতো শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে।

এ সময় রেঞ্জ সম্মেলনে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজ খন্দকার গোলাম ফারুক শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন খাতে শ্রেষ্ঠ অফিসারদের বিশেষ সম্মাননা স্মারক ও ‘সার্টিফিকেট অব এপ্রিসিয়েশন’ প্রদান করেন। নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেনের নেতৃত্বে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বুধবার সন্ধ্যায় এ পুরস্কার গ্রহণ করেন।

সম্মেলনে অতিরিক্ত ডিআইজি (অপারেশন অ্যান্ড ক্রাইম) জাকির হোসেন খানসহ চট্টগ্রাম রেঞ্চের সব জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন আট ক্যাটাগরিতে নোয়াখালী জেলা শ্রেষ্ঠত্ব অর্জন করার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা পুলিশ অপরাধ দমনে নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছে। সততা ও ন্যায়নীতির সঙ্গে কাজ করলে সফলতা আসবেই। আগামীতে এ সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে অধিক উৎসাহ নিয়ে পুলিশ কাজ করে যাবে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :