পাঁচ সিন্দুক টাকা উদ্ধার

এনামুল-রূপনের বিরুদ্ধে র‌্যাবের দুই মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৫

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রূপন ভূঁইয়ার বাড়ি থেকে ২৬ কোটি ৫৫ লাখ নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও ক্যাসিনো সরঞ্জাম উদ্ধারের ঘটনায় পৃথক দুইটি মামলা করেছে র‌্যাব। বুধবার সন্ধ্যায় র‌্যাব-৩ এর পক্ষ থেকে এই মামলা দুটি করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

সারওয়ার জানান, টাকা, স্বর্ণ ও ক্যাসিনো সরঞ্জাম উদ্ধারের ঘটনায় ওয়ারী থানায় দুটি মামলা হয়েছে। এর মধ্যে একটি বিশেষ ক্ষমতা আইনে অন্যটি মানিলন্ডারিং আইনে মামলা করা হয়েছে। আমরা মামলার আলামত হিসেবে টাকা ও অন্যান্য সব থানাকে বুঝিয়ে দিয়েছি।

সোমবার গভীর রাত থেকে পুরান ঢাকার লালমোহন সাহা স্ট্রিট রোডের ১১৯/১ বাসাটিতে অভিযান চালায় র‌্যাব। প্রায় ১২ ঘণ্টার অভিযানে এনামুল হক ও রূপন ভূঁইয়ার ছয়তলা বাসাটির নিচতলার ছোট্ট বাসা থেকে পাঁচটি সিন্দুকে থরে থরে টাকা সাজানো ছিল। সেগুলো খুলে ২৬ লাখ ৫৫ হাজার টাকা উদ্ধার করা হয়। এছাড়া অভিযানে বিপুল বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া যায়। যার মধ্যে ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর, প্রায় এক কেজি স্বর্ণালঙ্কার, সাড়ে নয় হাজার মার্কিন ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা।

গত বছরের ১৮ সেপ্টেম্বরে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। ১৩ জানুয়ারি বিপুল পরিমাণ অর্থসহ কেরানীগঞ্জ থেকে দুই ভাইকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল, রূপন এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে কোটি টাকা এবং ৭৩০ ভরি সোনা উদ্ধার করা হয়। এরপর সূত্রাপুর ও গেন্ডারিয়া থানায় তাঁদের বিরুদ্ধে একাধিক মামলা হয়।

এনামুল ও রূপন গত ছয় থেকে সাত বছরে পুরান ঢাকায় বাড়ি কিনেছেন কমপক্ষে ১২টি। ফ্ল্যাট কিনেছেন ৬টি। পুরোনো বাড়িসহ কেনা জমিতে গড়ে তুলেছেন নতুন নতুন ইমারত। স্থানীয় লোকজনের ভাষ্য, এই দুই ভাইয়ের মূল পেশা জুয়া। আর বাড়ি কেনা ছিল নেশা।

ঢাকাটাইমস/২৬ ফেব্রুয়ারি/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :