শাহজালাল থেকে ফেরত পাঠানো হলো দুই বিদেশিকে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০২০, ১৯:১৮ | প্রকাশিত : ১৭ মার্চ ২০২০, ১৫:১৩

করোনা ভাইরাস পরিস্থিতি এড়াতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই বিদেশি নাগরিককে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। ফেরত যাওয়াদের একজন যুক্তরাষ্ট্র এবং অপরজন আইভরি কোস্টের নাগরিক।

মঙ্গলবার সকালে বিমানবন্দরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসায় আগমন বন্ধ থাকলেও এই দুই বিদেশি নাগরিক আগমন করেন এ ভিসায়। ফলে তাদের বিমানবন্দরের অন-অ্যারাইভাল ভিসা না দিয়ে নিজ দেশে ফেরত পাঠায় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত অন-অ্যারাইভাল ভিসা বন্ধ রয়েছে। যুক্তরাষ্ট্র ও আইভেরিকোস্টের এই দুই নাগরিক দেশে এলেও তাদের কাছে কোনো ভিসা ছিল না। ফলে অন-অ্যারাইভাল ভিসা না দিয়ে তাদের দুইজনকেই ফিরতি বিমানে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

ক্যাপ্টেন তৌহিদ বলেন, ১৬ তারিখ দুপুর ১২টার পর থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের কোনো যাত্রী বাংলাদেশে আসতে পারবে না। সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বাতিল করা হয়েছে। করোনা আক্রান্ত কোনো দেশ থেকে বাংলাদেশি কেউ এলে সেলফ (নিজ উদ্যোগে) কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমরা এসব বিষয় বাস্তবায়ন করেছি। এ ব্যাপারে সব বিমানবন্দর ও এয়ারলাইন্সকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/১৭মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :