মাগুরায় হোম কোয়ারেন্টাইনে ২২৫ জন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২০, ১৯:১১

মাগুরায় বিদেশফেরত ২২৫ জন হোম কোয়ারেন্টাইনে আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। অন্যদিকে, পুলিশ সুপারের কার্যালয় থেকে জানা গেছে, চলতি মার্চে বিভিন্ন দেশ থেকে দুই হাজার ৪০০ নারী পুরুষ মাগুরায় ফিরেছে।

তবে মাগুরা সিভিল সার্জন ড. প্রদীপ কুমার সাহা বলেছেন, ‘হোম কোয়ারেন্টাইনের বাইরে বিদেশফেরতদের অধিকাংশই ভারত থেকে এসেছে। তাদের আগমনের সময় ভারতে করোনার প্রকোপ ছিল না। ভারতে করোনা শনাক্তের পর যারা মাগুরায় এসেছেন তাদের প্রত্যেকেই হোম কোয়ারেন্টাইনে আছেন।’

সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, মাগুরায় এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরতদের সংখ্যা ২৫০ জন। যার মধ্যে ২৫ জন ইতোমধ্যে ১৫ দিন পার করে শঙ্কামুক্ত হিসেবে চিহ্নিত হয়েছেন। বাকি হোম কোয়ারেন্টাইনে ২২৫ জনকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম এ বিষয়ে বলেন, ‘আমরা করোনা প্রতিরোধে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সবার সঙ্গে সমন্বিতভাবে কাজ করছি। চলতি মার্চ মাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে দুই হাজার ৪০০ জন বিদেশ ফেরতদের তালিকা আমাদের কাছে এসেছে। যা তাৎক্ষণিকভাবে সব বিভাগকে জানিয়ে দেয়া হয়েছে। আমাদের গোয়েন্দা সংস্থা তাদের বিষয়ে নিবিড় পর্যবেক্ষণসহ যথাযথভাবে কাজ করছে। এছাড়া অনেকেই স্বপ্রণোদিতভাবে বিদেশফেরতদের বিষয়ে তথ্য দিচ্ছেন। এর আলোকে আমরা তাৎক্ষণিকভাবেই স্বাস্থ্য বিভাগের মাধ্যমে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করছি।’

এদিকে করোনা প্রতিরোধে মাগুরায় একটি ও তিন উপজেলায় তিনটি সরকারিভাবে কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। একইভাবে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ২০ বেডের ও তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ শয্যার আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। পাশাপাশি করোনা সংক্রামণ ঝুঁকি এড়াতে সাবান পানি সরবরাহসহ সচেতনতামূলক প্রচারণার নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন পৌরসভাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা।

(ঢাকাটাইমস/২৩মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুনে নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :