ফরিদপুরে আটকে পড়া ১৯৮ শ্রমিক বাড়ি গেলেন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৮:৪৬

করোনাভাইরাসজনিত কারণে গণপরিবহনসহ যাবতীয় যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় ফরিদপুর শহরে আটকা পড়েছিল নাটোর, জয়পুরহাট, চাপাইনবাবগঞ্জ, পাবনা, নওগাঁসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলার ১৯৮জন দিনমজুর। চলমান পরিস্থিতির কারণে কাজও বন্ধ হয়ে যায় তাদের।

সবাই জড়ো হন ফরিদপুর শহরতলীর নূরু মিয়া বাইপাস এলাকার ব্রাহ্মণকান্দা এলাকায়। সেখানে নির্মাণাধীন কয়েকটি দোকানে গাছের তলায় কাটছিল তাদের রাত। কাজ না পাওয়ায় হাতে কোনো টাকা পয়সা ছিল না। টাকা থাকলেও উপায় ছিল না কিনে কিছু খাওয়ার। কারণ, সব খাবার হোটেলও বন্ধ। সব মিলিয়ে এক মানবিক বিপর্যয়ের মুখে পড়েছিলেন এসব শ্রমিক।

চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল বাগরাইল গ্রামের তামিজউদ্দিনের ছেলে দিন মজুর নাবিউল ইসলাম জানান, তিনি ১২দিন ধরে ফরিদপুরে এসেছেন। গত দুইদিন ধরে কোনো কাজ পচ্ছেন না। বাড়ি ফিরে যেতে পারছেন না বাস না চলায়। তিনি জানান, বাড়িতে স্ত্রী ও দুই ছেলে রয়েছে, তারা কিভাবে আছে জানেন না। তাই বাড়ি যেতে চান।

ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম গত শুক্রবার নূরুমিযা বাইপাস এলাকায় ঘুরতে গিয়ে ওই দিনমজুরদের কথা জানতে পারেন। তিনি শুক্রবার রাত ও শনিবার আটকে পড়া শ্রমিকদের খাওয়ার ব্যবস্থা করেন। শনিবার তার মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের তিনটি বাসে করে শ্রমিকদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন।

বাসে ওঠানোর আগে প্রত্যেক শ্রমিকদের হাত ধোযানো হয় সাবান দিয়ে, দেয়া হয় মাস্ক এবং ১০০ টাকা করে। শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে তিনটি বাস রওনা হয়ে যায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলার উদ্দেশ্যে।

চৌধুরী বরকত ইবনে সালাম বলেন, এ কাজে তাকে সাহায্য করেছেন ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার এবং পুলিশ সুপার আলিমুজ্জামান।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের লাঠির আঘাতে একজনের মৃত্যু

৫০০ কোটি টাকা হাতানোর চেষ্টা প্রতারক চক্রের, এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার ৯

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :