মধুখালীতে কালবৈশাখীর তাণ্ডব, ব্যাপক ক্ষতি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ২৩:২৫

ফরিদপুরের মধুখালীতে কাল বৈশাখীর তাণ্ডবে শতাধিক বসতবাড়িসহ ঘরবাড়ি এবং অসংখ্য গাছপালা উপড়ে গেছে। শুক্রবার গভীর রাতে মধুখালী পৌরসভা ও মেঘচামী ইউনিয়নের কয়েকটি গ্রামের উপর দিয়ে এ ঝড় বয়ে যায়।

এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, শুক্রবার রাতে আনুমানিক ১২টার দিকে হঠাৎ করেই কালবৈশাখী ঝড় শুরু হয়। ১৫ মিনিট স্থায়ী এ ঝড়ে পৌরসভার গোন্দারদিয়া, আলমপুর, মেছরদিয়া, গোপালপুর, মহিষাপুর, গাড়াখোলা এবং উপজেলার মেগচামী ইউনিয়নের মেগচামী, বামুন্দিকলাগাছি, রামদিয়া, রুকুনিসহ অন্তত ১৫টি গ্রাম ও মহল্লার উপর দিয়ে এ ঝড় বয়ে যায়। ঝড়ে বিভিন্ন গ্রাম ও মহল্লার শতাধিক কাঁচা ও আধাপাকা বসতবাড়িসহ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া উপড়ে গেছে অসংখ্য গাছ। গাছ পড়েও অনেক ঘর বিধ্বস্ত হয়েছে। এ ঝড়ে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মধুখালী পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান বলেন, তিনি সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ক্ষতিগ্রস্তদের মানবেতর জীবন যাপন করতে দেখেছেন। তিনি বলেন, ওই ঝড়ের পর থেকে মধুখালী পৌর এলাকার বেশির ভাগ জায়গায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

মেগচামী ইউনিয়ন চেয়ারম্যান হাসান আলী খান বলেন, ঝড়ের কারণে শুধু বামুন্দিকলাগাছি গ্রামে অন্তত ২০টি বাড়ি বিধ্বস্থ হয়েছে। তিনি বলেন, ব্যাপক হারে শিশু ও মেহগনি গাছ উপড়ে পড়ায় ঝড়ের পরে অনেক সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। শনিবার সকাল থেকে উপড়ে পড়া গাছ অপসারণ করে সড়ক যোগাযোগ চালু করার উদ্যোগ নেয়া হয়।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কার্তিক চন্দ্র চক্রবর্তী বলেন, বোরো ধান বা পাটের কোনো ক্ষতি হয়নি। বেশ কিছু মরিচ গাছ হেলে গেছে। তবে হেলে পড়া কোনো সমস্যা নয়।

পৌরসভার মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যদের বলা হয়েছে ক্ষতিগ্রস্তদের তালিকা করতে। পরে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সাহায্য বিতরণ করা হবে বলে জানানো হয়েছে। ।

(ঢাকাটাইমস/৯মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :