অসহায় পরিবারের জন্য যুবলীগ নেতার ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২০, ২২:২২

বিদ্যমান করোনাভাইরাসের সংকটে মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মানবিক কল্যাণে কর্মহীন অসহায় মানুষদের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রীর পৌঁছে দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু। করোনা সংকটের শুরু থেকে নিজ অর্থায়নে এসব খাদ্যসামগ্রী বিতরণ করছেন তিনি। এখন পর্যন্ত প্রায় চার হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন এই যুবলীগ নেতা।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাজধানীর কাজলা এলাকায় ২০০ অসহায় পরিবারের মাঝে ঈদের বিশেষ খাদ্যসামগ্রীর তুলে দেন তিনি।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে আট কেজি করে চাল, এক লিটার তেল, দুই কেজি চিনি, দুই প্যাকেট সেমাই, দুই প্যাকেট গুঁড়া দুধ, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আটা, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি লবণ।

গাজী সারোয়ার হোসেন বাবু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশে এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে করোনা থাবা হানার পর থেকেই কর্মহীন, অসহায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য শুরু থেকেই নিজস্ব অর্থায়নে কাজ করে যাচ্ছেন তিনি।

বাবু বলেন, ‘বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশেও সংকট সৃষ্টি করেছে। এ সংকট উত্তরণে আওয়ামী লীগের সভাপতি ও যুবলীগের সাংগঠনিক নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনার পক্ষে মানবিক কল্যাণে অসহায়, কর্মহীন মানুষ বিশেষ করে নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত দিনাতিপাত কষ্ট করছেন, ব্যক্তিগত উদ্যোগে তাদের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রীর বিতরণ করে যাচ্ছি।’

দেশে করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রায় চার হাজার মানুষের খাদ্যসামগ্রী বিতরণ করেছেন গাজী সারোয়ার হোসেন বাবু। পাশাপাশি রমজানের প্র‍থম দিন থেকে প্রতি মধ্যরাতে অসহায়, হতদরিদ্র ছিন্নমূল প্রায় দুই হাজার ২০০ পথচারী মাঝে রান্না করা সেহেরির খাবার বিতরণ করেছেন এই যুবলীগ নেতা। পাশাপাশি প্রতি সন্ধ্যায় অসহায়দের মাঝে বিতরণ করেছেন ইফতার।

এছাড়া রাজধানীর যেকোন জায়গা থেকে সহযোগিতা চেয়ে ফোন এলে তার পরিচয় গোপন রেখে নিজস্ব কর্মী দিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

(ঢাকাটাইমস/২১মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :