চট্টগ্রামে আরো ১২টি করোনা টেস্টিং বুথ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২০, ২০:৩৬

উন্নয়ন সংস্থা ব্র‍্যাকের সহযোগিতায় চট্টগ্রামে আরো ১২টি করোনা টেস্টিং বুথ বসানোর বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। বুধবার চট্টগ্রাম সিটি মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার করোনা টেস্টিং বুথ বসানোর স্থানগুলো পরিদর্শনের কথা রয়েছে। তিনি বলেন, দুই-তিনদিনের মধ্যে এসব করোনা টেস্টিং বুথ প্রস্তুত করা হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী ঢাকাটাইমসকে বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে মেয়র এসব বুথের সংখ্যা বাড়ানোর কথা জানান। নতুন টেস্টিং বুথ চালু হলে নমুনা সংগ্রহ, পরীক্ষাসহ সব বিষয়ে সহজ হবে এবং সবার সঙ্গে সমন্বয় করা হবে বলে জানান এই কর্মকর্তা।

বুথ বসানোর স্পটগুলো হবে কাট্টলী মোস্তফা হাকিম মাতৃসদন, চসিকের পুরাতন অফিস ভবন, চট্টগ্রাম প্রেস ক্লাব, মেমন হাসপাতাল, অক্সিজেন আবদুর রহিম দাতব্য চিকিৎসালয় ও বন্দরটিলা মাতৃসদন।

করোনা টেস্টিং বুথ স্থাপনের বিষয়ে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণ অতি মাত্রায় ছড়িয়ে পরার কারণে নগরবাসীর টেস্টিং সুবিধার কথা চিন্তা করে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্পটে ১২টি করোনা টেস্টিং বুথ চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, প্রথম ধাপে ছয়টি বুথে আগামী সপ্তাহ থেকে দিনে প্রতিটি বুথে ৩০টি করে ১৮০টি নমুনা সংগ্রহ করা হবে। ল্যাবে নমুনা পরীক্ষার সংখ্যা বাড়লে ক্রমান্বয়ে বাকি ছয়টি বুথেও নমুনা সংগ্রহ করা শুরু হবে। ফলে সংক্রমণে সন্দেহপ্রবণ রোগীরা এসব বুথে নমুনা দিয়ে খুব সহজে করোনাভাইরাস পরীক্ষার সুবিধা পাবেন।

(ঢাকাটাইমস/২৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :