২০২৩ পর্যন্ত রিয়ালে থাকবেন ক্যাসেমিরো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৩:৫৯

আগামী ২০২৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের সাথ চুক্তি বৃদ্ধি করেছেন ব্রাজিলিয়ান তারকা ক্যাসেমিরো। ২০১৩ সালে তিনি মাদ্রিদে যোগ দিয়েছিলেন। তারপর থেকেই ক্লাবের মূল দলে নিজেকে নির্ভরযোগ্য খেলোয়াড়ে পরিণত করেছেন তিনি।

প্রথমদিকে কিছুদিনের জন্য হলেও মাদ্রিদে তার ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু সাবেক কোচ হোসে মরিনহো রিয়াল বেটিসের বিপক্ষে তাকে সুযোগ দেবার পর থেকেই আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

সান্টিয়াগো বার্নাব্যুতে জিনেদিন জিদানের অন্যতম প্রিয় শিষ্য হিসেবে নিজেকে প্রতিদিনই প্রমান করে চলেছেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। প্রতি সপ্তাহেই জিদানের মূল একাদশে কাসেমিরোর নাম ছিল তালিকার শীর্ষে। বর্তমান দলে ক্যাসেমিরোর ভূমিকা নিয়ে কারো মধ্যে কোনো সন্দেহ নেই। ২০১৯-২০২০ মৌসুমে তার সাথে মাদ্রিদের চুক্তি বৃদ্ধি নিয়ে আলোচনা কম হয়নি। শেষ পর্যন্ত আরো তিন বছরের জন্য মাদ্রিদেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন ক্যাসেমিরো।

২০১৩ সালে সাও পাওলো থেকে মাদ্রিদে যোগ দেবার পর মাঝে ২০১৪-২০১৫ মৌসুমে ধারে পোর্তোতে খেলতে গিয়েছিলেন। বর্তমানে কাসেমিরো শুধুমাত্র সতীর্থদের নয় বিপক্ষ খেলোয়াড় ও কমকর্তাদেরর শ্রদ্ধা অর্জন করেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে এ পর্যন্ত খেলেছেন ২২৯টি ম্যাচ। এর মধ্যে জিতেছেন চারটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি ক্লাব বিশ্বকাপ, একটি লা লিগা, একটি কোপা দেল রে, দুটি সুপার কোপা ডি এস্পনা ও দুটি ইউরোপিয়ান সুপার কাপ শিরোপা।

(ঢাকাটাইমস/২৮ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :