কক্সবাজারের ঢাবি শিক্ষার্থীদের পাশে ‘টিম ডিইউ কক্সবাজার’

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০২০, ২১:১১ | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৮:৪৩

করোনা মহামারীর সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত কক্সবাজার জেলার শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয়ে গড়ে উঠে "টিম ডিইউ কক্সবাজার "(Team DU Cox's Bazar)।

প্রতিষ্ঠাকালীন প্রত্যয়ের ধারাবাহিতায় প্রথম পর্যায়ে কক্সবাজার জেলার প্রত্যেক উপজেলার দু'জন শিক্ষার্থীর ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে "টিম ডিইউ কক্সবাজার" এর ঈদ উপহার সামগ্রী ও নগদ কিছু টাকা। করোনা মহামারীর সময় এসব সহযোগিতা পেয়ে "টিম ডিইউ কক্সবাজারে"র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

টিম ডিইউ কক্সবাজারের কার্যক্রমের পেছনে এই পর্যন্ত যাদের সহযোগিতা পাওয়া গেছে তারা হলেন- প্রশান্ত ভূষণ বড়ুয়া, সুজন শর্মা, আশফাক আহমেদ আবির, রেজাউল আজিম (রেজাউল আজিম), তৌহিদুল ইসলাম, ইহসানুল কবির মুকুট, ফয়সাল ফারুক।

টিম মেম্বারদের মধ্যে সহযোগিতা করেছেন মো. রাশেদুল ইসলাম, আবসার হাসান রানা, মো. নাজমুস সাকিব, মো. মানিক, আতিকুর রহমান, সানজিনা ইয়াসমিন।

টিম ডিইউ কক্সবাজার সম্পর্কে জানতে চাইলে প্লাটফর্মের একজন উদ্যোক্তা বলেন, কক্সবাজার জেলার ঢাবি শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোই আমাদের মূল উদ্দেশ্যে। শুধু করোনা মোকাবিলায় নয়, যে কোনো সময় যে কোনো সমস্যায় আমরা এই প্লাটফর্মের মাধ্যমে একে অন্যের পাশে দাঁড়াব। কক্সবাজারের ঢাবি শিক্ষার্থীদের মধ্যে যারা বিভিন্ন সমস্যায় আছে তাদেরকে তিনি নিঃসংকোচে যোগাযোগ করতে অনুরোধ করেন।

যারা এ উদ্যোগে সহযোগিতা করতে চায় তাদের উদ্দেশ্যে তিনি বলেন, "আমাদের সাথে কেউ সহযোগিতায় অংশগ্রহণ করতে চাইলে বিকাশ বা কোনো আর্থিক লেনদেন করা লাগবে না। আমরা যার সহযোগিতা প্রয়োজন তার সাথে সাহায্যকারীকে যোগাযোগ করিয়ে দেব। তবে অবশ্যই সেটা গোপনীয়তা রক্ষা করে। তাই আমরা কোনো টাকা উত্তোলনের প্রক্রিয়া রাখছি না। এই টিম প্রয়োজনের তাগিদে সৃষ্টি হয়েছে। এটি কোনো সংগঠন বা অন্য কোনো কিছুর সাথে সাংঘর্ষিক না। তাই কক্সবাজার জেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নিয়ে যাবতীয় সংগঠনকে সম্মান প্রদর্শন করেই আমরা আমাদের এই মহৎ কার্যক্রম চালিয়ে যেতে চাই।

ঢাকাটাইমস/২৯মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :