সাংসদ পাপুল কুয়েতে গ্রেপ্তার, এলাকায় মিশ্র প্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ০৭ জুন ২০২০, ২২:৩১

লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে গ্রেপ্তার হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার সংসদীয় আসনের নেতাকর্মীরা। তার বিরুদ্ধে কুয়েতে মানবপাচারে হাজার কোটি টাকার কারবারের অভিযোগ উঠে ছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে। এ ঘটনার পর লক্ষ্মীপুরসহ দেশজুড়ে তখন সমালোচনার ঝড় উঠে।

এ দিকে সাংসদ পাপুলকে গ্রেপ্তারের খবর শুনে তার সংসদীয় এলাকায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন, দীর্ঘদিন ধরে কাজী শহীদ ইসলাম পাপুল কুয়েতে মানবপাচার ও অর্থ পাচার করে আসছিল। এ নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। শেষ পর্যন্ত কুয়েতে পাপুলকে গ্রেপ্তার করার খবর শুনে অনেকেই খুশি। তবে তার অনুসারীদের দাবি, এমপি পাপুল গ্রেপ্তার হয়েছে কিনা, সে বিষয়টি নিশ্চিত নয় তারা। এরপরও সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল ষড়যন্ত্রের শিকার বলেও দাবি করেন তার অনুসারীরা।

শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বলে জানা গেছে। কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবুল কালাম টেলিফোনে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বছরের শুরুতে কুয়েতের পুলিশ এমপি শহীদুল ইসলাম পাপুলের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগে তদন্ত শুরু করে বলে খবর প্রকাশ হয়। এরপর বিভিন্ন গণমাধ্যম তাকে নিয়ে বেশ কিছুদিন সংবাদ প্রকাশ করে। দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদের পর এলাকায় শুরু হয় তোলপাড়। সামাজিক যোগাযোগমাধ্যমসহ স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছিলেন তখন দলীয় নেতাকর্মীরা। ওই দেশটির ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডির অভিযানের মুখে কুয়েত ছেড়ে পালিয়ে দেশে চলে আসেন পাপুল।

১৪ ফেব্রুয়ারি রাতে আবার কুয়েত চলে যান। তার স্ত্রী সেলিনা ইসলামও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। তারা দুজনই স্বতন্ত্র হিসেবে নির্বাচিত।

(ঢাকাটাইমস/৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :