আইসিসির ‘সুপার লিগ’ নিয়ে আথারটনের অসন্তোষ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০২০, ০৯:৫৯ | প্রকাশিত : ২৯ জুলাই ২০২০, ০৯:৫৩

২০২৩ বিশ্বকাপ বাছাইয়ের জন্য ‘সুপার লিগ’ এর প্রবর্তন করেছে আইসিসি। এই লিগের জটিল সব সমীকরণ পেরিয়ে ২০২৩ বিশ্বকাপের টিকেট পেতে হবে ৮ দলকে। আইসিসির এই লিগ পদ্ধতির কঠিন সমীকরণ নিয়ে প্রশ্ন তুলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক আথারটন।

আইসিসির সমালোচনা করে তিনি বলেন, ‘সুপার লিগের জটিল সমীকরণের চিন্তা করতে গেলে লিগের আনন্দ উপভোগই মাটি হয়ে যাবে। দ্বিপাক্ষিক সিরিজ ও বিশ্বকাপ সুপার লিগের মিশ্রণ ঘটানো একটু কঠিনই।’

এ প্রসঙ্গে আথারটন আরো বলেন, ‘সুপার লিগের প্রবর্তনে কোনো যৌক্তিকতা খুঁজে পাচ্ছি না। ভীষণ জটিল করা হয়েছে। দুটো ব্যবস্থাকে এক করতে চাইলে ঝামেলা হতে পারে।’

আইসিসির বিশ্বকাপ সুপার লিগে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১২ দলের সঙ্গে খেলবে ২০১৫-১৭ আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের বিজয়ী নেদারল্যান্ডস। প্রতিটি দল হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে মোট আটটি সিরিজ খেলবে। প্রতিটি সিরিজই হবে ৩ ম্যাচের। লিগের শীর্ষ ৭ দল খেলবে ২০২৩ বিশ্বকাপ। আর আয়োজক হিসেবে ভারতের অংশগ্রহণ আগেই নিশ্চিত।

বিশ্বকাপে উঠতে না-পারা পাঁচ দল ও সহযোগী পাঁচ সদস্য দল খেলবে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বে। সেখান থেকে বাছাই করা হবে আরও দুই দল। মোট দশ দলের অংশগ্রহণে মাঠে গড়াবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় এই আসর। এমন জটিল সমীকরণের কারণেই ক্ষিপ্ত হয়েছেন আথারটন।

(ঢাকাটাইমস/২৯ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :