আচরণবিধি লঙ্ঘন করে শাস্তির মুখে আইরিশ পেসার জশুয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২০, ০৯:১১

টেস্টের পর করোনা পরবর্তী সীমিত ওভারের ক্রিকেটও ফিরেছে ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে। চলতি এই সিরিজটি আবারা আইসিসির নতুন ওয়ানডে সুপার লিগের প্রথম সিরিজ। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আইসিসির আচরণবিধি লঙ্ঘন করায় ডিমেরিট পয়েন্ট পেল আইরিশ পেসার জশুয়া লিটল।

শনিবার (০২ আগস্ট) সাউদাম্পটনের রোজ বোলে ম্যাচ সেরার পুরষ্কার জেতা ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে আউট করার পর অশোভর আচরণ করেন লিটল। ২১৩ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৪১ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস খেলেন বেয়ারস্টো।

১৬ তম ওভারের শেষ বলে আউট হয়েছেন আইরিশ পেসার জশুয়া লিটলের বলে। বেয়ারস্টোর উইকেট শিকার করে কিছুটা বুনো উল্লাসে মেতে উঠে লিটল। প্যাভিলিয়নের পথে হাঁটা ইংলিশ ওপেনারকে উদ্দেশ্য করে অশালীন ইঙ্গিত ও ভাষা ব্যবহার করে।

যা আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙ্গ করার শামিল। ফলে কেবল সতর্ক বার্তা ও নামের পাশে এক ডিমেরিট যোগ করেই ছাড় দেওয়া হয়ে আইরিশ পেসারকে।

ম্যাচ রেফারি ফিল হইটিক্যাসের দেওয়া শাস্তি মেনে নেন আয়ারল্যান্ডের হয়ে এখনো পর্যন্ত পাঁচ ওয়ানডে ও ১৭ টি-টোয়েন্টি খেলা বাঁহাতি এই পেসার। আগামী ২৪ মাস সময়কালে নামের পাশে চার বা তার বেশি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে নিষিদ্ধ হতে হবে কয়েক ম্যাচ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি ইতোমধ্যে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে ইংল্যান্ড। আগামীকাল (০৪ আগস্ট) সাউদাম্পটনে একই ভেন্যুতে হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নামবে আয়ারল্যান্ড। প্রথম ওয়ানডেতে একাদশে না পাওয়া জশুয়া লিটল দ্বিতীয় ম্যাচে শিকার করেন ৬০ রানে তিন উইকেট।

(ঢাকাটাইমস/০৩ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :