বিসিবির করোনা অ্যাপসে যুক্ত হচ্ছেন যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ১১:১২

করোনাকালে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে ‘কোভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ’ চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই অ্যাপসে এবার যুক্ত হচ্ছেন অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক সদস্যরা।

প্রথমে ৪০ জন ছেলে ক্রিকেটার দিয়ে শুরু হয়েছিলো কার্যক্রম। এরপর পর্যায়ক্রমে এই অ্যাপে যুক্ত হন বাংলাদেশ নারী ক্রিকেট দল, হাই পারফরম্যান্স (এইচপি) দল, বিশ্বজয়ী যুবাদল ও বিসিবি’র কর্মকর্তাবৃন্দ। এবার এই অ্যাপের আওতায় আসছেন অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলের সদস্যরা।

বুধবার এ খবর জানিয়েছেন বিসিবির ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন (এমইএস) ম্যানেজার নাসিরউদ্দিন আহমেদ নাসু। শুধু অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা নয়, বিসিবির ৮০ জন কর্মকর্তাকেও এই অ্যাপসের অন্তর্ভূক্ত করা হয়েছে।

তিনি বলেন, ‘এখন তাদের (অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের) নামগুলো ডাটাবেইজে এন্ট্রি হচ্ছে। পরে যখন ওরা ক্যাম্পে আসবে তখন ওদের এই অ্যাপের আওতায় আনা হবে। কারণ ওদের ব্যাপারে আরও কিছু তথ্য প্রয়োজন। নাম, ঠিকানাসহ অন্যান্য তথ্য সংগ্রহ করে সব কিছু প্রস্তুত করে রেখেছি। ক্রিকেটার ও বিসিবির স্টাফ মিলে আমাদের অ্যাপের অধীনে মোট ২৫০ জন সদস্য আছে এখন।’

আগামী ২৩ আগস্ট থেকে বিকেএসপিতে এক মাসের জন্য ক্যাম্প শুরু হবে। যা শেষ হবে ১৮ সেপ্টেম্বর। ক্যাম্পের জন্য ৪৫ সদস্যের অনুর্ধ্ব-১৯ প্রাথমিক দলও ইতোমধ্যে ঘোষণা করেছে বিসিবি।

এই অ্যাপের মাধ্যমে প্রাথমিকভাবে ৪০ জন ক্রিকেটাররা কেন্দ্রীয় সার্ভারে যুক্ত হয়েছিলেন। নিজ নিজ মোবাইলে ডাউনলোড করা এই অ্যাপে প্রতিদিন বিসিবি থেকে ৮টি প্রশ্নের উত্তর দিতেন তারা। সে সব উত্তরের মাধ্যমে বিসিবি বুঝতে পারে কার শরীরের কী অবস্থা, কারও কোন সমস্যা আছে কি-না।

(ঢাকাটাইমস/১৩ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :