ইতালি দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ২১:৫৮

বঙ্গবন্ধুর গৌরবময় জীবনের ওপর নির্মিত ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীগুলো পাঠ করে শোনান দূতাবাসের কর্মকর্তারা।

বাণী পাঠের পর আলোচনা সভায় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার তার বক্তব্যের শুরুতে ১৫ আগস্টে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যসহ যারা শাহাদত বরণ করেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূত বাঙালি জাতিকে অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তি দিতে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতার অবদানকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্নকে বাস্তবায়ন করে একটি সুখী-সমৃদ্ধ দেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর এই আরাধ্য কাজে সব দেশপ্রেমিক জনগণকে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান মান্যবর রাষ্ট্রদূত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনায় অংশগ্রহণ করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

১৫ আগস্ট ১৯৭৫ বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :