একজন সৃজনশীল নারীর গল্প

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৪

প্রতিটি মানুষই প্রতিদিন নতুন কিছু করার চেষ্টা করে। মানুষের সব অর্জন মূলত তার চিন্তা ও পরিকল্পনা থেকে আসে। সঠিক ও বাস্তবসম্মত চিন্তা এবং পরিকল্পনা মানুষকে সৃজনশীল মানুষে পরিণত করে। আজ শোনাব একজন সৃজনশীল নারীর গল্প।

তানিয়া খন্দকার, কর্মরত আছেন ডেপুটি ডিরেক্টর হিসেবে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে। লেখাপড়া করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। ছোটবেলা থেকেই সৃষ্টিশীল কাজের প্রতি ছিল তার প্রচণ্ড আগ্রহ। নতুন কোনো কিছু জানা ও শেখার প্রতি তার রয়েছে গভীর আসক্তি।

করোনা মানুষের জীবনযাত্রায় নিয়ে এসেছে ব্যাপক পরিবর্তন। দেশের অনেকেই চাকরি হারিয়েছে আবার অনেকে নতুন নতুন কাজের সাথে যুক্ত হয়েছে। অনেক দিন থেকেই রান্না নিয়ে কাজ করার ইচ্ছা তানিয়া খন্দকারের। কিন্তু চাকরি ও সংসার সামলিয়ে একদমই সময় বের করতে পারছিলেন না তিনি।

করোনাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করায় তিনি কিছুটা সময় পেয়ে গেলেন। এবার বুঝি তার স্বপ্ন বাস্তবে রূপ নিবে! করোনার মধ্যেই চালু করলেন রান্নার একটি পেজ ও ইউটিউব চ্যানেল। নিয়মিত সুস্বাদু ও পুষ্টিকর খাবার তৈরি করে ইউটিউব চ্যানেলে আপলোড করতে থাকেন। চারদিক থেকে বেশ সাড়া পেলেন।

বুঝতে আর বাকি রইল না যে এবার তার স্বপ্ন বাস্তবে পরিণত হচ্ছে। আশার বীজ বুনতে থাকলেন কীভাবে মানুষকে স্বাস্থ্যকর খাবার খাওয়ানো যায়। রান্নার কাজে পারদর্শী তানিয়া খন্দকার তার ইউটিউব চ্যানেল তানিয়া কুকিং কর্নার-এর মাধ্যমে দেশ-বিদেশের শুভাকাঙ্ক্ষীদের মাঝে পৌঁছে দিতে চান তার মজার মজার রেসিপি।

ভালো রন্ধনশিল্পী সাথে ফ্যাশন ডিজাইনারও তিনি। নিজের পরিহিত ড্রেস তিনি নিজেই ডিজাইন করেন। অদূর ভবিষ্যতে নিজেকে ফ্যাশন ডিজাইনার হিসেবে আত্মপ্রকাশের ইচ্ছা রয়েছে তার।

মুক্ত চিন্তার এই মানুষটি অবসর সময়ে বই পড়তে পছন্দ করেন। তার সংগ্রহে রয়েছে হরেক রকমের বই।

লেখক: মো. শাহিন রেজা, শিক্ষক

ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :