বুন্দেসলিগায় ২০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:২০

চলতি সপ্তাহের শেষে শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম। আর এই মৌসুমকে সামনে রেখে সীমিত আকারে প্রতিটি স্টেডিয়ামে দর্শকের প্রবেশের অনুমতি দিয়েছে লিগ কর্তৃপক্ষ। পরীক্ষামূলকভাবে বুন্দেসলিগার ১৮টি ক্লাবের স্টেডিয়ামগুলোতে ছয় সপ্তাহের জন্য ধারণক্ষমতার ২০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে।

এর অর্থ হচ্ছে শুক্রবার থেকে আলিয়াঁজ এরিনাতে শালকে ০৪’এর বিপক্ষে মৌসুম শুরু করতে যাওয়া বায়ার্ন মিউনিখ তাদের ১৫ হাজার সমর্থককে স্বাগত জানাতে পারবে। তবে বেশ কিছু স্বাস্থ্যবিধির আওতায় সমর্থকদের অবশ্যই মাস্ক পরে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে এবং একে অন্যের থেকে দেড় মিটার দূরত্ব বজায় রেখে বসতে হবে।

কোনো অ্যাওয়ে সমর্থকের প্রবেশের অনুমতি নেই। মাঠে কোনো প্রকার মদ্যপানও নিষিদ্ধ করা হয়েছে। এই বিধি নিষেধ বুন্দেসলিগাসহ সব ধরনের অপেশাদার খেলার ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

ইতোমধ্যেই গত সপ্তাহ থেকে জার্মান কাপের প্রথম রাউন্ডে পরীক্ষামূলকভাবে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। বিভিন্ন প্রদেশে স্বাস্থ্য অধিদপ্তরের আইন যেহেতু ভিন্ন সে কারণেই বিভিন্ন ক্ষেত্রে বিধি নিষেধেরও পার্থক্য রয়েছে।

মার্চে বিশ্বজুড়ে করোনাভাইরস মহামারী আকারে ছড়িয়ে পড়ার পর প্রথম ইউরোপিয়ান শীর্ষ লিগ হিসেবে মধ্য মে’তে দর্শকশূন্য স্টেডিয়ামে বুন্দেসলিগা শুরু হয়েছিল। সর্বশেষ গত ৮ মার্চ সমর্থকদের সামনে জার্মান লিগের ম্যাচ অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :