মা ইলিশ শিকারকালে গ্রেপ্তার তিন জেলের কারাদণ্ড

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২০, ১৪:০৭

পটুয়াখালীর বাউফলের তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকারকালে তিন জেলেকে গ্রেপ্তার করেছে উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে তেঁতুলিয়া নদীর বান্দুরিয়া মোহনায় ইলিশ শিকার করছিলেন তারা। এসময় বিপুল পরিমান জালসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- শাহজাহান, মোশারফ হোসেন, সোহাগ রহমান। তারা প্রত্যেকেই ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বাসিন্দা। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় ও জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

এ ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আনিচুর রহমান বালি। তার সঙ্গে ছিলেন কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির এএসআই মহিউদ্দিন।

উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা অহেদুজ্জামান জানান, মা ইলিশ রক্ষায় উপজেলা প্রশাসন, নৌ-পুলিশ ও উপজেলা মৎস অফিসের যৌথ একটি টিম গত তিন রাত ধরে অভিযান চালাচ্ছে। বৃহস্পতিবার রাতে অভিযান চলাকালে তেঁতুলিয়া নদীর বান্দুরিয়া মোহনায় রাত বারোটায় ইলিশ শিকারকালে একদল জেলেকে ঘিরে ফেলেন তারা। এমন সময় স্পিডবোড যোগে তিন জেলে পালিয়ে গেলেও অপর তিন জেলেকে গ্রেপ্তার করা হয়।

অহেদুজ্জামান জানান, নদীর প্রায় চল্লিশ কিলোমিটার পথ প্রশাসন টহলরত থাকলেও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মা ইলিশ শিকারে মরিয়া হয়ে উঠছে কিছু অসাধু জেলে। আর এই অসাধু জেলেদের মধ্যে প্বার্শবর্তী ভোলা জেলারই বেশি।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :