মাগুরায় বিরল প্রজাতির ২০১ কচ্ছপ উদ্ধার

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২১, ২০:৫১

ঢাকা-মাগুরা মহাসড়কের মাগুরা ঢাকা রোড এলাকা থেকে একটি বাসে তল্লাশি চালিয়ে ২০১টি দেশীয় বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা মামুন পরিবহনের একটি বাস থেকে চার বস্তা কচ্ছপ উদ্ধার করা হয়। মালিকবিহীন কচ্ছপগুলো সংশ্লিষ্ট বিভাগের কাছে হস্তান্তর করা হবে জানিয়েছে পুলিশ।¬¬

সদর থানার ওসি জয়নাল আবেদীন জানান, গোপন সংবাদে ঢাকা থেকে ছেড়ে আসা মামুন পরিবহনের একটি বাস মাগুরা ঢাকা রোড এলাকায় আসলে সদর থানা পুলিশ বাসটিতে তল্লাশি চালায়। এসময় বাসের পেছনের বক্সের ভেতর থেকে চারটি বস্তায় মুখ বাধা অবস্থায় ২০১টি কচ্ছপ উদ্ধার করা হয়। উদ্ধার ২০১টি কচ্ছপ জীবিত রয়েছে। প্রতিটি কচ্ছপ গড়ে প্রায় এক কেজি। বিষয়টি জেলা বন বিভাগ ও প্রাণিসম্পদকে জানানো হয়েছে। তাদের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। কচ্ছপের কোন মালিক না থাকায় বাসটিকে ছেড়ে দেয়া হয়। তবে এ সময় কোন ব্যক্তিকে আটক করা হয়নি। এ বিষয়ে থানায় জিডি হয়েছে।

মাগুরা জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা হাদিউজ্জামান জানান, বিরল প্রজাতির ২০১টি কচ্ছপ উদ্ধারের বিষয়টি সদর থানা পুলিশ জানিয়েছে। ইতোমধ্যে খুলনার প্রাণিসম্পদের একটি টিমকে আসতে বলা হয়েছে। তারা আসলেই নবগঙ্গা নদী অথবা সিরিজদিয়া বাওড়ে সুবিধা মত সময়ে উদ্ধার হওয়া এ কচ্ছপগুলো অবমুক্ত করা হবে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :